চাঁদপুরের কৃতি সন্তান দেলোয়ার হোসেন মজুমদারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চীফ ইঞ্জিনিয়ার

চাঁদপুর: চাঁদপুরের কৃতি সন্তান মোঃ দেলোয়ার হোসেন মজুমদার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চীফ ইঞ্জিনিয়ার পদে পদোন্নতি পেয়েছেন।

গত ১৩ অক্টোবর সিনিয়র সহকারী সচিব মোঃ আব্দুল্লাহ আল মাসউদ স্বাক্ষরিত পত্রে তাকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী থেকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী এবং প্রধান প্রকৌশলীর রুটিন দায়িত্ব পালনের জন্য প্রজ্ঞাপন জারি করা হয়।

উল্লেখ্য, মোঃ দেলোয়ার হোসেন মজুমদার ১৯৬৫ সালে চাঁদপুর সদরে জন্মগ্রহণ করেন, তিনি হাসান সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (চুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং সিভিল ডিগ্রি অর্জন করেন। চুয়েটে অধ্যয়নকালে তিনি চুয়েট ছাত্রলীগ শাখার ১নং সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৪ সালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। ২০১১ সালে নির্বাহী প্রকৌশলী পদে পদোন্নতি পান এবং ২০১৯ সালে তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে পদোন্নতি পেয়ে চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম সহ ১১ জেলার দায়িত্ব পালন করে আসছিলেন।

সর্বশেষ গত ১৩ অক্টোবর তিনি প্রধান প্রকৌশলী হিসেবে পদোন্নতি পান। তার ছোট ভাই মরহুম জাকির হোসেন মজুমদার চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং পরে জেলা আওয়ামী লীগের কার্যকরি সদস্য এবং তার অন্য ছোট ভাই মোঃ মোশারফ হোসেন মজুমদার চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পদে কর্মরত।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম