ঘরের মাঠে বাংলাদেশই ফেভারিট : মাশরাফি

সদ্যই দক্ষিণ আফ্রিকা থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজে ধোলাই হয়ে এসেছে বাংলাদেশ। দুই ম্যাচের দ্বিতীয় ইনিংসের একটিতে ৫৩ অন্যটিতে ৮০ রানে অল আউট হয়েছে মমিনুল হকের দল। আগামী মাসে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ঘরের মাঠ বলেই বাংলাদেশকে ফেভারিট ভাবা হচ্ছে।

সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও বললেন একই কথা।

১৫ মে থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সিরিজের আগে বাংলাদেশ দলের তিন পেসার তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম এবং এবাদত হোসেন ইনজুরিতে পড়েছেন। যদিও ঘরের মাঠে বাংলাদেশ স্পিন দিয়েই আক্রমণ সাজায়। ঘরের মাঠ বলেই মাশরাফি স্বাগতিকদের ফেভারিট বলে ঘোষণা করলেন, ‘আমরা যদি ঘরের মাঠে খেলি, আমরা সব সময় আশাবাদী, ফরম্যাট যেটাই হোক না কেন। যখন ঘরে খেলা নিশ্চিতভাবে আমরাই ফেভারিট, যেকোনো দলের বিপক্ষে। ‘

ম্যাশ আরো বলেন, হয়তো টেস্ট ক্রিকেটে বড় শক্তি যেমন ভারত-অস্ট্রেলিয়া এদের সাথে না। কিন্তু দেখেন আমরা অস্ট্রেলিয়াকে হারিয়েছি, ভারতকে হারিয়েছি, শ্রীলঙ্কাকে কেন নয়? বাংলাদেশে যখন খেলা হবে টেস্ট ক্রিকেট, আমি মনে করি সাপোর্টার থেকে শুরু করে ক্রিকেট বোর্ড বা আপনারা যারা মিডিয়াতে আছেন আমরা যারা সাবেক খেলোয়াড় বাইরে আছি, সবাই আশাবাদী। আমরা দুইটা টেস্ট ম্যাচ হেরে এসেছি বাজেভাবে, যা আশা করিনি। তার মানে এই না আমরা ভালো খেলব না। আমার বিশ্বাস, বাংলাদেশ ইতিবাচক পারফরম্যান্স করবে এবং জিতবে।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম