গ্রেনেড হামলা ও হত্যাকান্ডে জড়িতদের সুষ্ঠু বিচারের দাবী শিক্ষামন্ত্রীর

২১ আগষ্ট গ্রেনেড হামলায় ২৪ নেতাকর্মী হত্যার প্রতিবাদে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আলোচনা সভা

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, ঘাতকগোষ্ঠী প্রথম থেকে তাদের অসমাপ্ত কাজ রয়েছে, যে কাজটি তারা ১৯৭৫ সালে করতে চেয়েছিল। ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে সে কাজটি সম্পূর্ণ করতে চেয়েছিল। তারা হত্যাকাণ্ডের মাধ্যমে আওয়ামী লীগকে নেতৃত্বকে শূন্য করতে চেয়েছিল। সেদিনের গ্রেনেড হামলায় চাঁদপুরের হাইমচরের কুদ্দুস পাটোয়ারী নিহত হয়েছিলেন। এই ঘৃণিত হত্যাকান্ডের সাথে যারা প্রত্যক্ষভাবে জড়িত এবং হত্যাকাণ্ডের সকল কুশিলবদের যেন সুষ্ঠু বিচার হয় এটাই আমার দাবী।

রোববার (২১ আগষ্ট) বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর পৌর আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের মানসকন্যা, দেশরত্ন, বঙ্গবন্ধুর তনয়া জননেত্রী শেখ হাসিনার উপর বর্বরোচিত গ্রেনেড হামলা করে হত্যার অপচেষ্টা ও মহিলা আওয়ামী লীগ নেত্রী, স্বেচ্ছাসেবক লীগ নেতা কুদ্দুস পাটওয়ারীসহ ২৪ জন নেতাকর্মী হত্যার প্রতিবাদে আলোচনা সভা ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান আলোচকের বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা ক্ষমতায় আছেন বলেই বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার সম্পন্ন হচ্ছে। আমরা চাই জড়িত কুশিলবদেরও যেন বিচার সুষ্ঠুভাবে হয় এবং যারা বিদেশে রয়েছে তাদেরকে দেশে এনে তাদের বিচারের ব্যবস্থা করা হয়। আমাদের সামনে বেশি দিন বাকি নেই, আমরা দেখছি সেই ৭১, ৭৫, ২০০৪, ১৩ ও ১৪ সালে সেই ঘাতকগোষ্ঠীর সহযোগিতাকারী আবার তৎপর হয়ে উঠছে। তারা আবারও অপচেষ্টা চালিয়ে যাচ্ছে নির্বাচনকে বানচাল করার জন্য। এরা হচ্ছে সেই অপশক্তি, যারা কখনো স্বাধীন বাংলাদেশ চায়নি। যারা বাংলাদেশকে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিল।

সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল।

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব ইউসুফ গাজী, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান,  কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, উপ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, উপদেষ্টা সালাউদ্দিন, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আলী আরশাদ মিয়াজি, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, পৌর যুব লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান টুটুল, পৌর আওয়ামী লীগের সাইফুদ্দিন বাবু, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াস, পৌর যুব লীগের আহবায়ক মালেক শেখ, সদর যুব লীগের আহবায়ক হুমায়ুন কবির সুমন, পৌর ছাত্র লীগের সভাপতি সোহেল রানা, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রবিন পাটওয়ারী।

ফম/এস.পলাশ/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম