গরু চুরি রোধে সচেতন থাকতে খামারিদের পরামর্শ দিলেন পুলিশ

চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নে বিট পুলিশিং সভা

চাঁদপুর:  মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার এ শ্লোগানে চাঁদপুর সদর মডেল থানার ৯নং বালিয়া ইউনিয়নের ৯নং বিট এরিয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জুন) সকালে বালিয়া ইউনিয়ন পরিষদের হল রুমে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (কমিউনিটি পুলিশিং এন্ড ইন্টেলিজেন্স) মোঃ এনামুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল উল্ল্যাহ মাষ্টার।

বিট এরিয়ার সহকারী ইনচার্জ এএসআই মিজানুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন ইউপি সচিব তাসলিমা বেগম, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি জাকির বহদ্দারসহ ইউপি সদস্য ও কমিউনিটি পুলিশিং সদস্যরা। এ সময় গ্রাম পুলিশসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইন্সপেক্টর মোঃ এনামুল হক তার বক্তব্যে বলেন, পবিত্র ঈদুল আযহা আমাদের সন্নিকটে চলে এসেছে। তাই সকলকে একটু বেশী সর্তক থাকতে হবে। রাত ১ টার পরে চোর চক্র কালো গ্লাস করা মাইক্রোবাস ও পিকআপ ভ্যান নিয়ে বিভিন্ন এলাকায় প্রবেশ করে। এসব কালো গ্লাস করা মাইক্রোবাসের মধ্যে কোন যাত্রীবাহী সিট থাকে না। এই গাড়িগুলোতে অনায়াসে ২/৩ টি গরু প্রবেশ করানো যায়। খুব সহজেই যাত্রী পারাপারের আড়ালে গরুগুলো এক জেলা থেকে অন্য জেলায় নিয়ে যাওয়া হয়। এছাড়া আপনাদের এলাকায় যে সকল গরুর খামারী ও মালিক রয়েছে, তাদেরকে গরু চুরি রোধে সচেতন থাকার জন্য পরামর্শ দিবেন। এছাড়া কোথাও আইনশৃঙ্খলার অবনতি ঘটলে আমাদের কে তথ্য দিয়ে সহায়তা করবেন।

তিনি আরও বলেন, মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, জঙ্গিবাদসহ সকল সামাজিক অপরাধ নিমূলে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংকে ভূমিকা রাখতে হবে। বিট-৯ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষায় কমিউনিটি পুলিশিং সদস্যরা আপনারা সবসময় পুলিশের সহযোগিতা নিবেন। এছাড়া গ্রাম পুলিশরা আপনারা আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম