গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করে দেশে সুন্দর পরিবেশ তৈরী করার আহবান

শাহরাস্তিতে ছাত্রদলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শাহরাস্তি (চাঁদপুর): জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিঃ মোঃ মমিনুল হক বলেছেন, গত নির্বাচনে আমাদের ১শ’ ৮৩ জন নেতাকর্মী জেল খেটেছেন। ১৮ সালের নির্বাচনে আমাদের কিছু নেতাকর্মী দলীয় নির্বাচন করেননি। দলের দায়িত্বপ্রাপ্ত হয়েও তারা নির্বাচনটা করেনি। সে জন্য কেন্দ্র থেকে আমাদের নির্দেশ দেয়া হয়েছে, যে সকল নেতাকর্মী দলের নাম ভাঙ্গিয়ে ঘরের ভিতর গন্ডোগোল করে আগে এদের চিহ্নিত করতে হবে। বিজয়ের জন্য আওয়ামীলীগ আমাদের প্রতিপক্ষ কিন্তু বিজয়ের জন্য যারা আমাদের ঘরের প্রতিপক্ষ তাদের বুঝাতে না পারলে তাদের দল থেকে বাদ দিয়ে দিতে হবে। ছাত্রদলকে বলবো বিএনপির কোন নেতা যদি তোমাদের অর্থের প্রলোভন দেখায় তোমরা তাদের প্রলোভনে পড়বে না। ২০০৮ সালে বিএনপির বহু নেতা আওয়ামীলীগের কাছে বিক্রি গেছে, ২০১৮ সালে বহু নেতা বিক্রি গেছে কিন্তু ছাত্রদল বিক্রি যায় নি, ছাত্রদল নামধারী একজন নেতা ছিলেন তিনি বিক্রি হয়ে গেছেন আওয়ামীলীগের কাছে। আমাদের নেত্রী আজকে জেলে, আমাদের ভারপ্রাপ্ত মহাসচিব ১৪ শ’ কিলোমিটার দূরে অবস্থান করছেন, দলের মহাসচিব জেলে, আমরা অনেকে মামলা আক্রান্ত সেজন্য তোমাদের কাছে আমার সনির্বন্ধ অনুরোধ থাকবে আজকের এই দিনে শপথ নিতে হবে স্বৈরাচারী সরকারকে হটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করে এ দেশে সুন্দর পরিবেশ তৈরী করার।

তিনি আরও বলেন, আজকে শাহরাস্তি-হাজীগঞ্জে আওয়ামীলীগের ঘরে যে দাহ, সে দাহ তারা থামাতে পারে না। এখন তারা আমাদের ঘরে আগুন লাগানোর চেষ্টা করছে।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে ছাত্রদলের হাতে থাকার কথা ছিল বেলুন, মাথায় টুপি। মুখে সকল সময়ের হাসি, মিষ্টি মুখ। আজকে আমাদের দলের মহাসচিবসহ হাজার হাজার নেতাকর্মী জেলে, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ, ছাত্রদলের অনেক সিনিয়র নেতাকর্মী জেলে আছে, সেজন্য আজকে ছাত্রদলের জন্মদিন হলেও দিবসটি এ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে, অনেক আনুষ্ঠানিকতা ছোট করে দেয়া হয়েছে।

আমরা অনেক প্রোগ্রাম করেছি, আমাদের বিরুদ্ধে অনেক মামলা আছে। প্রশাসনের পক্ষ থেকে আমাদের বিরুদ্ধে অনেক মামলা করা হয়। আমরা কিন্তু আমাদের আন্দোলন সংগ্রামের একেবারে দ্বারপ্রান্তে আছি। খুব কম সময়েই আমরা বিজয় অর্জন করবো ইনশাআল্লাহ। আর এ আন্দোলন সংগ্রামের হাতিয়ার হলো আমাদের ছাত্রদল।

শাহরাস্তি উপজেলা ও পৌর ছাত্রদলের আয়োজনে দলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোববার (১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩ টায় উপজেলার কালিয়াপাড়াস্থ দলীয় কার্যালয়ে এ কর্মসূচি পালিত হয়েছে।

উপজেলা ছাত্রদলের আহবায়ক ইঞ্জিঃ এবিএম পলাশের সভাপতিত্বে ও ছাত্রদলের সদস্য সচিব আজগর হোসেন মিয়াজী এবং পৌর ছাত্রদলের আহবায়ক মোঃ মাজহারুল ইসলাম জুয়েলের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব আয়েত আলী ভুঁইয়া, সাধারণ সম্পাদক মোঃ সেলিম পাটোয়ারী লিটন, সহ-সভাপতি অধ্যাপক মোজাহের হোসেন, মোঃ আবুল কালাম আতাহার, শাহ মোহাম্মদ আলী, পৌর বিএনপির সভাপতি মোঃ আবুল খায়ের সিএ, সাধারণ সম্পাদক মোঃ ফারুক হোসেন মিয়াজী, উপজেলা যুবদলের আহবায়ক মোঃ আলী আজগর মিয়াজী প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে উপজেলা ও পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

ফম/এমএমএ/ফয়েজ/

ফয়েজ আহমেদ | ফোকাস মোহনা.কম