খেলার সাথে সম্পৃক্ততা বঙ্গবন্ধু কন্যার রক্তে আছে : শিক্ষামন্ত্রী

বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ইমপোর্টার্স এসোসিয়েশন অভিষেক অনুষ্ঠান- ২০২২ সম্পন্ন

ঢাকা: বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস, ম্যানুফেকচারর্স এন্ড ইমপোর্টার্স এসোসিয়েশনের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির প্রথম অভিষেক অনু্ষ্ঠান ২০২২ জাঁকজমক ও বর্ণিল আয়োজনে সম্পন্ন হয়েছে।

রোববার (২৬ জুন) রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি এবং বিশিষ্ট চিকিৎসক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু।

এসোসিয়েশনের সভাপতি এমআর. শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান।

এছাড়া বক্তব্য রাখেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ চেয়ারম্যান প্রফেসর ড.আব্দুল কাদের, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন,ঢাকা মহানগর সেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ।

এ সময় আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ,সুধীজন, ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং ক্রীড়া সামগ্রী ব্যবসায়ীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হাফিজুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে এসোসিয়েশনের ২০২১-২০২৩ এর নির্বাচিত কার্যনির্বাহী কমিটি প্রত্যেককে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয়। এরপর সম্মাননা ক্রেস্ট প্রদান ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।
অভিষেক অনুষ্ঠান উপলক্ষে একটি স্মরণিকাও প্রকাশ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিএমপি বলেন,খেলার সাথে সম্পৃক্ততা বঙ্গবন্ধু কন্যার রক্তে আছে। শিক্ষা হোক আর খেলা হোক,কখনোও প্রধানমন্ত্রী না বলেন না। আমরা পারি, আমরাই পারবো এই মনোভাব নিয়েই কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী দেশ কে এগিয়ে নিয়ে যাচ্ছেন।আমরা উন্নয়নের কথা বলার সময় উদাহরণ দিয়ে থাকি  সিঙ্গাপুর, মালয়েশিয়া উন্নয়ন নিয়ে।কিন্তু ওদের রাজনীতি পরিস্থিতি আর আমাদের রাজনীতি পরিস্থিত প্রতিকূলতা রয়েছে। একে বিশাল জনগোষ্ঠী,এত রাজনৈতিক প্রতিকূল পরিবেশ পরেও   প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়া জন্য কাজ করে যাচ্ছেন। এই তো গতকাল পদ্মা সেতু উদ্ভোধন হল।ইনশাআল্লাহ আমরা আরোও এগিয়ে যাবো।

তিনি আরো বলেন, ক্রীড়া  সরঞ্জাম খেলার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। ভালো মানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে। আপনারা মানের দিক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন। এসোসিয়েশন নিয়ে শিক্ষামন্ত্রী বলেন,আপনারা যারা এই ব্যবসায় আছেন, তারা অনেক ভালো করবেন ব্যবসায়ীতে।খেলাধুলাকে এগিয়ে নিতে ক্রীড়া সামগ্রী ব্যবসায়িদের যথেষ্ট অবদান রয়েছে। আপনাদের এই এসোসিয়েশনের প্রতি অনেক অনেক শুভ কামনা রহিল।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন,আমি আজকের অনুষ্ঠানে শ্রদ্ধা জানাই জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ  পঁচাত্তরের সকল শহীদের প্রতি। ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ সকল অধিকার আন্দোলনে শহীদ হয়েছে তাদেরকে শ্রদ্ধা জানাই।

বিশেষ অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনসী  টেলিকনফারেন্স যুক্ত হয়ে বলেন,খেলা কে এগিয়ে নিয়ে যাওয়া জন্য ক্রিড়া ব্যবসায়ীরা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। বাণিজ্য মন্ত্রনালয় থেকে আপনাদের কে সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।

যুব ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি বলেন,আমাদের জেলা পর্যায়ে স্টুডিয়াম থাকলেও উপজেলা পর্যায়ে আমাদের কোন খেলার মাঠ ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে এবছর ১৮৬ টি উপজেলায় উপজেলা পর্যায়ের মিনি স্টেডিয়াম করার কাজ আমরা শুরু করেছি। এই এসোসিয়েশন সুন্দর ভাবে, ও ঐক্যবদ্ধভাবে একত্রিত ভাবে এই প্রোগ্রামটি করেছেন এর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপনাদের একটি অফিস ছাড়াও যে কোনো সময় যে কোনো ধরনের সহযোগিতা ইনশাল্লাহ অব্যাহত থাকবে।

বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড ইমপোর্টার্স এসোসিয়েশনের নির্বাচিত কার্যনির্বাহী কমিটিতে অভিষেক-২০২২ অনুষ্ঠানে অভিষিক্ত হলেন যারাঃ
সভাপতি এমআর শামিম, সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান, সহ-সভাপতি হাজী মোঃ হানিফ শেখ, সহ-সভাপতি মোঃ ফরিদ হোসেন, সহ-সভাপতি মোঃ আবু তাহের, সহ সভাপতি জাহেদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোতালেব খান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক হাজী এসএ সিরাজ দৌল্ল্যাহ, কোষাধক্ষ্য জাহিদ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ সেলিম হোসেন, প্রচার সম্পাদক মোঃ হাফিজুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক ফিরোজ আহমেদ চৌধুরী (সুমন)। পরিচালক- মোঃ আলমগীর হোসেন সরদার, কার্যনির্বাহী সদস্য তারেক আজিজ খাঁন, জুলফিকার আলী ভুট্টো, সফিকুল আলম, মোঃ মাসুম আলম চৌধুরী,মুহাঃ রফিকুল ইসলাম, মশিউর রহমান ও শরীফ পাটোয়ারী।

এদের অধিকাংশই এসোসিয়েশনের প্রতিষ্ঠাকালীন কার্যনির্বাহী পরিষদের কর্মকর্তা।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম