খুনি চক্র স্বাধীনতার মূল মন্ত্রকে ধূলিসাৎ করতে চেয়েছিল : গোলাম হোসেন

কচুয়ায় জেল হত্যা দিবসের আলোচনা সভা

জেল হত্যা দিবস উপলক্ষে কচুয়ার হোসেনপুরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন- এনবিআর’র সাবেক চেয়ারম্যান মো. গোলাম হোসেন। ছবি: ফোকাস মোহনা.কম।

কচুয়া (চাঁদপুর): চাঁদপুরের কচুয়ায় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) সদর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে হোসেনপুরে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- এনবিআর’র সাবেক চেয়ারম্যান ও আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ কচুয়া আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. গোলাম হোসেন।

এসময় তিনি বলেন- ১৯৭৫ সালের ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করে আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করার চেষ্টা করে ছিল। একই সাথে চেয়েছিল স্বাধীনতার মূলমন্ত্রকে ধূলিসাৎ করে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়ন করতে। তাদের সেই চেষ্টা ব্যার্থ হয়েছে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লিটন মুন্সি’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহাদাত হোসেনের পরিচালনা আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- সাবেক ছাত্র নেতা ও স্বাধীনতা হোমিওপ্যাথিক চিকিৎসক পরিষদের মহাসচিব ডা. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ সরকারি কর্মচারি সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব ফিরোজ হোসেন খন্দকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুর জব্বার বাহার, ইউপি চেয়ারম্যান আরিফুজ্জামান খন্দকার, সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার কামাল হোসেন, জেলা পরিষদের সাবেক সদস্য মো. জোবায়ের হোসেন, পৌর কাউন্সিলর আবুল খায়ের রুমি, পৌর আওয়ামী লীগের সহসভাপতি মনির প্রধান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি খন্দকার নুর মোহাম্মদ প্রমুখ।

একই দিন সকালে মো. গোলাম হোসেন সাচার বাজার, উত্তর পালাখাল, ঘাগড়া বাজার, কোমরকাশা বাজারে পৃথক পৃথক পথ সভায় বক্তব্য রাখেন ও গণসংযোগ করেন। বিকালে বৃহত্তর কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাড. আব্দুল আউয়াল খন্দকার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আতাউর রহমান মিন্টুর কবর জিয়ারতসহ হোসেনপুর বাজার এলাকার নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করেন।

ফম/এমএমএ/

মো. রাছেল | ফোকাস মোহনা.কম