ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই ম্যাচসেরা নাসুম

বাংলাদেশের হয়ে নিয়মিত টি-টোয়েন্টি খেললেও এই সিরিজের আগে কখনো ওয়ানডে খেলা হয়নি বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পেয়ে নিজেকে ফের প্রমাণ করলেন নাসুম। প্রথম ওয়ানডেতে দূভাগ্যক্রমে উইকেটশূন্য থাকলেও দ্বিতীয় ম্যাচে তিনিই নায়ক।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে উইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ।

সেই ম্যাচ ৮ ওভারে ৩টি মেডেনসহ মাত্র ১৬ রান দিয়েছিলেন। বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বল হাতে উইন্ডিজের টপ অর্ডার ধ্বসিয়ে দেন এই বাহাতি স্পিনার। টসে হেরে ব্যাট করতে নেমে মাত্র ৪৫ রানেই ৪ উইকেট হারায় ক্যারিবীয়রা, যার ৩টিই নাসুমের শিকার। ১০ ওভারে ৪ মেডেনসহ মাত্র ১৯ দিয়ে ৩ উইকেট নেন নাসুম।

তিনে নামা শামার ব্রুক ছিল নাসুমের প্রথম শিকার। এরপর শাই হোপ ও নিকোলাস পুরানকেও সাজঘরে ফিরিয়ে ভেঙে দেন ক্যারিবীয় ইনিংসের মেরুদণ্ড। শেষ পর্যন্ত ক্যারিবীয়রা গুটিয়ে যায় মাত্র ১০৮ রানে। এরপর, ২০ দশমিক ৪ ওভারেই বাংলাদেশ সেই রান তাড়া করে ফেলে, মাত্র একটি উইকেট হারিয়ে। ফলে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। ম্যাচসেরার পুরস্কার উঠেছে নাসুমের হাতে। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই নাসুম জিতলেন ম্যাচসেরার পুরস্কার।

ফম/এমএমএ/

স্পোর্টস ডেস্ক | ফোকাস মোহনা.কম