কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে চাঁদপুরে ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ মিছিল

চাঁদপুর: ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক তরুণ উদ্যোক্তা মুফতি শেখ নুরুন নাবীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে চাঁদপুরে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী যুব আন্দোলন।
শুক্রবার (১৪ অক্টোবর ) বিকেলে শহরের বিপনিবাগ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। বিক্ষোভ মিছিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশ শেষে নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিলটি বের হয়ে বিপনিবাগ থেকে কুমিল্লা রোড দিয়ে চাঁদপুর সরকারি কলেজ গেটের সামনে গেলে আবার পুলিশ বাধা দিলে সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে মিছিল শেষ হয়।
মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সভাপতি শেখ মুহা. জয়নাল আবদিন।
তিনি তার বক্তব্যে বলেন, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতাকে সম্পূর্ণ অন্যায়ভাবে রাতের আধারে গ্রেফতার করা হয়েছে। তাকে যেই অভিযোগে গ্রেফতার করেছে সে অভিযোগ ভিত্তিহীন এবং যেই মামলায় গ্রেফতার হয়েছে তার সাথে কোন সম্পৃক্ততা নেই। রাজনৈতিক প্রতিহিংসার কারনে তাকে গ্রেফতার করা হয়েছে। সরকারকে বলবো অনতিবিলম্বে নিঃশর্তে তার মুক্তি দিন।
তিনি বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের যে উর্ধগতি তা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। আমরা দেখেছি সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যার্থ হয়েছে। এভাবে চলতে পারেনা। তিনি বলেন, সরকার দুর্নীতিবাজ মন্ত্রী এমপি ও আমলাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে এদেশের শ্রদ্ধাভাজন সম্মানিত ব্যক্তিদের কে হ্যাঁ প্রতিপন্ন করতে ষড়যন্ত্র করছে। সরকারের মন্ত্রী এমপিরা একের পর এক দুর্নীতি করে যাচ্ছে, তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেমদের বিরুদ্ধে যদি ষড়যন্ত্র করা হয় তাহলে দেশের জনগণ তা প্রতিহত করবে।
চাঁদপুর জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ.এম নিজামের পরিচালনায় বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক ফোরাম চাঁদপুর জেলা সভাপতি মাওলানা আনোয়ার আল-নোমান, চাঁদপুর পৌর ইসলামী আন্দোলনের সভাপতি মুফতি আবু নাঈম মুহাম্মদ তানভীর, জেলা যুব আন্দোলনের প্রচার সম্পাদক মুফতি ফরিদ আহমদ আল-জামী, দাওয়া ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল গাফফার, যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক মাওলানা সাইদুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা খোরশেদ আলম, চাঁদপুর পৌর যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মাওলানা ইমরান হোসাইন প্রমূখ।
সভাপতির বক্তব্যে বলেন, কেন্দ্রীয় নেতাকে মিথ্যা ও হয়রানি মূলক মামলায় অভিযুক্ত করে গ্রেফতার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ যানাচ্ছি। আমরা আজকের বিক্ষোভ মিছিল থেকে প্রশাসনের কাছে কেন্দ্রীয় নেতাকে অবিলম্বে মুক্তির দাবী জানাচ্ছি। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
ফম/এমএমএ/

সংবাদ বিজ্ঞপ্তি | ফোকাস মোহনা.কম