কুমিল্লা জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বঙ্গবন্ধু’র ৪৭তম শাহাদ‍ত বার্ষিকী পালন

কুমিল্লা:   বুধবার (১৭ আগস্ট ) দুপুর ২টায় কুমিল্লা জেলা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় জেলা আইনজীবী সমিতির উদ্যোগে ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭-তম শাহাদাত বার্ষিকী ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আহছান উল্লাহ খন্দকার এর সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আবু তাহের এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- কুমিল্লা জেলা পিপি এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা জেলা শাখার আহবায়ক ও লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঞা, সাবেক জেলা পিপি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা জেলা শাখার সদস্য সচিব এডভোকেট মোঃ মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ মাহবুবুর রহমান ও এডভোকেট সৈয়দ নুরুর রহমান প্রমুখ।
এ সময় বক্তারা বলেন- দেশে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্রে মেতে উঠা জনবিছিন্ন বিএনপি। তাই তাঁদের প্রত্যাখ্যান করেছে জনগণ। আগামী নির্বাচনে নিশ্চিত পরাজয় যেনে নানা কৌশল অবলম্বন করে নতুন নতুন তালবাহানা শুরু করেছে বিএনপি। তাঁরা উন্নয়নে বিশ্বাস করে বলেই একের পর এক দেশে বিভ্রান্তি ছড়িয়ে জনগণকে বেকায়দায় ফেলতে সন্ত্রাস, জ্বালাও পোড়াও ছাড়া কিছুই জানে না। এ ছাড়াও দেশ বিরোধী এই চক্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করার চেষ্টা করেছিল এবং বাংলাদেশকে পাকিস্তান বানানোর পায়তারা করেছেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালি স্বাধীন হতো না। বিশ্বনেতা বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির জন্য নয়, বিশ্বের নিপীড়িত-নির্যাতিত গণমানুষের মুক্তির পথপ্রদর্শক। তাই মহান মুক্তি যুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, মানবিক সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে দেশের উন্নয়ন অগ্রগতিতে দৃশ্যমান ভূমিকা রাখার আহবান জানান বক্তারা। এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা জেলা আইনজীবী সমিতির প্রায় তিন শতাধিক আইনজীবী।
সবশেষে ১৯৭৫ এর ১৫ই আগস্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের অপরাপর সদস্যদের রুহের মাগফেরাত ও দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
ফম/এমএমএ/তাপস/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম