কুমিল্লা আদালত প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন

কুমিল্লা: কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে কুমিল্লা জেলা আইনজীবী সমিতির উদ্যোগে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেল সোয়া ২টায় ফলক উন্মোচন শেষে ফিতা কেঁটে কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন।
এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক (জার্জ ইনচার্জ) সমরেশ শীল, কুমিল্লা বিজ্ঞ জেলা পিপি এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো আহছান উল্লাহ খন্দকার ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের, সাবেক সভাপতি এডভোকেট মোঃ আবদুল মমিন ফেরদৌস, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর স্পেশাল পিপি এডভোকেট মোঃ আমজাদ হোসেন, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মোঃ নূরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ শাহজাহান সিরাজ, ট্রেজার এডভোকেট আমির হোসেন খাঁন, রিক্রিয়েশন সেক্রেটারি এডভোকেট মোঃ শাহাব উদ্দিন, নির্বাহী সদস্য এডভোকেট মোহাম্মদ আব্দুল হান্নান লিটন ও এডভোকেট ওমর খালেদ, এডভোকেট আমিনুর রহমান আব্বাসী, এডভোকেট মোঃ আবদুল আলীম, এডভোকেট আছিয়া মাহজাবিন নিশু, এডভোকেট বোরহান উদ্দিন টুটুল, সাংবাদিক হিসেবে কুমিল্লা আদালত প্রাঙ্গণে পরিচিত মুখ এডভোকেট তাপস চন্দ্র সরকার, এডভোকেট মোঃ মাহাবুব হাসান, এডভোকেট সংগীতা চক্রবর্তী ও  এডভোকেট মুর্শিদা আক্তার মুন্নী প্রমুখ।
কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের এ প্রতিনিধিকে জানান- জাতির পিতার স্মৃতি সরংক্ষণ এবং নতুন প্রজন্মের কাছে জাতির পিতার অবদান তুলে ধরার লক্ষ্যে কুমিল্লা আদালত প্রাঙ্গণে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের টাইলস ম্যুরাল নির্মাণ করা হয়েছে।
ম্যুরালটির উচ্চতা ১৪ ফুট ৬ ইঞ্চি ও প্রস্থ ১০ ফুট ৬ ইঞ্চি। জাতির পিতার নবনির্মিত ম্যুরালটির মাধ্যমে বর্তমান প্রজন্মের শিশুরা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সৃষ্টির ইতিহাস বিষয়ে আরও বেশি জানতে উৎসাহী ও অনুপ্রাণিত হবে।
ফম/এমএমএ/তাপস/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম