কুমিল্লায় ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল

ছবি: ফোকাস মোহনা.কম

কুমিল্লা:  ” ধর্মীয় রাষ্ট্র নয়-ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই। ধর্ম যার যার-রাষ্ট্র সরাব” – এই শ্লোগান সামনে রেখে  শনিবার (১৬ জুলাই) বিকেল ৩টায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখায় আয়োজনে নগরীর পূবালী চত্বরে সরকারী দলের নির্বাচনী প্রতিশ্রুতি ১) সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, ২) বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, ৩) অর্পিত সম্পত্তি প্রত্যপর্ণ আইন দ্রুত বাস্তবায়ন,  ৪) পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভুমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন, ৫) সমতলের আদিবাসীদের জন্যে পৃথক ভুমি কমিশন গঠন ও ৬) দেবোত্তর সম্পত্তির সংরক্ষণ আইন প্রণয়ন এর দাবীতে কেন্দ্রীয় কমিটি ঘোষিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখায় সভাপতি চন্দন কুমার রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখায় সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার বকসী, যুগ্ম সাধারণ সম্পাদক কমল চন্দ খোকন, আইন সম্পাদক এডভোকেট রতন চন্দ্র দাশ ও আইসিটি সম্পাদক এডভোকেট তাপস চন্দ্র সরকার, জাগো হিন্দু পরিষদ কুমিল্লার উপদেষ্টা মন্ডলীর সদস্য তাপস কুমার নাহা, বাংলাদেশ যুব ঐক্য পরিষদ কুমিল্লা মহানগর শাখার সভাপতি দীলিপ কুমার নাগ কানাই ও সাধারণ সম্পাদক বরুন চক্রবর্তী,  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আদর্শ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ডাঃ মধুসূদন রায়, ঐক্য পরিষদ নেতা এডভোকেট মানিক ভৌমিক ও সুব্রত চক্রবর্তী প্রমুখ।
এ সময় বক্তারা বলেন- নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন কর, করতে হবে। হিন্দু নয়, মুসলিম নয়, বৌদ্ধ নয়, খ্রিষ্টান নয় আমরা সবাই বাঙালি।
বক্তারা বলেন, সাম্প্রদায়িকতা রুখো, বীর বাঙালি জাগো এবং সাম্প্রদায়িকতার কালো হাত ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও। আরও বলেন- গত বছর দুর্গাপূজায় কুমিল্লা নানুয়াদীঘিরপাড় পুজামন্ডপে যে নাটকীয় ঘটনা সংগঠিত হয়েছে এর পুনরাবৃত্তি যেন না ঘটে সেদিকে সজাগ থাকতে হবে জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে সবাইকে। এরসাথে জড়িত মুলহোতা ইকবালসহ সকলের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির জোর দাবী জানান বক্তারা। এ ছাড়াও প্রতিনিয়ত দেশের বিভিন্ন জায়গায় পরিকল্পিতভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ী-ঘর ও মন্দিরদখল, ভাংচুর ও লুটপাট করা হচ্ছে। ওই দুষ্কৃতকারীদের চিহ্নত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবী জানান তারা।
ফম/এমএমএ/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম