কুমিল্লার জেলা ও দায়রাজজ আতাবুল্লাহ’র অতিরিক্ত বিচারক হিসেবে পদোন্নতি

কুমিল্লা: কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রাজজ মোঃ আতাবুল্লাহ সহ ১১জনকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি।—আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে সূত্রে জানা যায়।
সূত্রে আরও জানা যায়- রাষ্ট্রপতি ১১জন ব্যক্তিকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দিয়েছেন। সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে ১১জন ব্যক্তিকে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক নিয়োগ দেওয়া হয়েছে। এ নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।
নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারকরা হলেন- পিআরএল ভোগরত জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের এডভোকেট মো. আলী রেজা, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, টাঙ্গাইল জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের এডভোকেট এস এম মাসুদ হোসেন দোলন ও সুপ্রিম কোর্টের এডভোকেট এ কে এম রবিউল হাসান।
উল্লেখ্য , সদ্য নিয়োগ প্রাপ্ত অতিরিক্ত বিচারপতি মোঃ আতাবুল্লাহ ২০১৯ সালের ৭ই নভেম্বর কুমিল্লার জেলা ও দায়রাজজ হিসেবে যোগদান করেন। তিনি অত্যন্ত মেধা, প্রজ্ঞা, দক্ষতা ও বিচক্ষণতার সহিত বিচার কার্যক্রম পরিচালনা করেন।
ফম/এমএমএ/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম