কুমিল্লায় খেলাঘর এর সপ্তম দ্বি-বার্ষিকী সম্মেলন ২ সেপ্টেম্বর

কুমিল্লা:  আসছে ২সেপ্টেম্বর শুক্রবার কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনে দেশের ঐতিহ্যবাহী জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘর কুমিল্লা জেলা কমিটির ৭ম দ্বি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন- কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ. ক. ম বাহাউদ্দিন বাহার এবং বিশেষ অতিথি থাকবেন- কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র আরফানুল হক রিফাত। এ ছাড়াও কেন্দ্রীয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী দেলোয়ার মজুমদার, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত)  রুনু আলী ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক রেজাউল কবরী।
দিনব্যাপী অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে- বিকেল ৩টায় প্রথম অধিবেশনের শুভ উদ্বোধন।  উদ্বোধন করবেন- খেলাঘর কেন্দ্রীয় কমিটির চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম। এরপর দ্বিতীয় অধিবেশন বিকেল ৫ টায় আলোচনা সভা এবং সন্ধ্যায় নতুন কমিটি পরিচিতি ও শপথ গ্রহণ শেষে প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ।  সবশেষে সাংস্কৃতি অনুষ্ঠান।
এদিকে, তদুপলক্ষে খেলাঘর সম্মেলন প্রস্তুতি পরিষদ ও উপ-পরিষদ গঠন করা হয়েছে। এরমধ্যে ডাঃ মৃণাল কান্তি ঢালীকে চেয়ারম্যান ও এডভোকেট দিলীপ কুমার চন্দকে আহবায়ক করে ১০ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি পরিষদ এবং চৌদ্দগ্রাম উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতারকে চেয়ারম্যান ও কমল চন্দ খোকনকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট অর্থ পরিষদ, জাকির হোসেন কামালকে চেয়ারম্যান ও অধ্যাপিকা মল্লিকা রানী দে কে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট অভ্যর্থনা পরিষদ, নিগার সুলতানা নিলুকে চেয়ারম্যান ও প্রভাষিক মালবিকা দে কে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট সংস্কৃতি পরিষদ, ইউসুফ আলী মজুমদারকে চেয়ারম্যান ও সাদবিন ইউসুফ কে আহবায়ক করে ১০ সদস্য বিশিষ্ট খাদ্য ও আপ্যায়ন পরিষদ, ইঞ্জিনিয়ার আমিনুর রসুলকে চেয়ারম্যান ও মাসুদ পারভেজ জিকু কে আহবায়ক করে ১৮ সদস্য বিশিষ্ট সমাবেশ ও শোভাযাত্রা পরিষদ, তপন সাহাকে চেয়ারম্যান ও দিলীপ কুমার নাগ কানাই কে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট সাজসজ্জা পরিষদ, মোশারফ হোসেনকে চেয়ারম্যান ও আবদুল্লাহ আল মাহবুব শিশিরকে আহবায়ক করে ক্রীড়া ও প্রতিযোগিতা পরিষদ গঠন করা হয়।
অন্যদিকে, কুমিল্লা আদালত অঙ্গনের পরিচিত মুখ তরুণ আইনজীবী তাপস চন্দ্র সরকারকে খেলাঘর, কুমিল্লা জেলা শাখার সম্মেলন প্রস্তুতি কমিটির “সমাবেশ ও শোভাযাত্রা” উপ-কমিটির সদস্য মনোনীত করায় খেলাঘর কুমিল্লা জেলা কমিটিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন এডভোকেট তাপস চন্দ্র সরকার।
ফম/এমএমএ/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম