কল্যাণপুরে সাংবাদিক এম এম কামালের পিতা’র কুলখানি সম্পন্ন

চাঁদপুর:  দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক ,চাঁদপুর জেলা ফটোজানালিষ্ট এসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি সাংবাদিক এম এম কামালে’র পিতা চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের দাসদী গ্রামের গাজী বাড়ি নিবাসী আব্দুল ওহাব গাজী’র কুলখানি উপলক্ষে পবিত্র কোরআন খতম, কবর জিয়ারত ,দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২নভেম্বর) ডাসদী গাজী বাড়ি জামে মসজিদে বাদ জোহর দোয়া ও মিলাদের পূর্বে মরহুমের ছেলে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামালের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, আমরা শুধু মরহুমের জন্য দোয়া করতে পারব। দোয়ার জন্যই আজকের এই আয়োজন। আমি যতটুকু জানি উনি একজন ভালো মানুষ ছিলেন। যারা ভালো মানুষ, তাদের কথা মানুষ মৃত্যুর পরও স্মরণ করে। আমি সকলের নিকট ওনার জন্য দোয়া চাচ্ছি। আল্লাহ যেন মরহুমকে জান্নাতবাসী করে।

অনুষ্ঠানে দোয়া মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন, ডাসদী মিজি বাড়ি জামে মসজিদ এর খতিব মাওলানা মোহাম্মদ আমিনুল ইসলাম।

এসময় দোয়া অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহন করেন, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সহ প্রচার সম্পাদক মনির গাজী, চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি সালেহ আহমেদ জিন্নাহ, ফরাজি বাড়ি জামে মসজিদ এর খতিব মাওলানা মোজাম্মেল হোসেন, কল্যানপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ওমর ফারুক সুমন, কল্যানপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক সাহাবুদ্দিন গাজী, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার রানা সরকার,পত্রিকার অফিস ইনর্চাজ হযরত আলী, কল্যানপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো: জসিম উদ্দিন বেপারী, মরহুমের বড় ছেলে মো: জয়নাল গাজী, দ্বিতীয় ছেলে মো: জামাল গাজী, চতুর্থ ছেলে মো: শাহাদাৎ গাজী, মরহুমের ছেলে মো: ইব্রাহিম গাজী, কল্যান্দি হুজুরের বাড়ির ১০জন হাফেজ ও রালদিয়া মাদরাসার ১০জন হাফেজসহ এলাকাবাসী, সুধীজন ও মুসল্লিগণ।

দোয়া ও মিলাদ শেষে মরহুমের কবর জিয়ারত করেন মুসল্লিগণ। গত ১১ নভেম্বর (শুক্রবার) কল্যানপুর ইউনিয়নের ডাসদী গ্রামের ১০টি মসজিদে জুমআ’র নামাজের পর মরহুমের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া’র আয়োজন করা হয়।

উল্লেখ্য, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামালের পিতা চাঁদপুর সদর উপজেলার কল্যানপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের দাসদী গ্রামের গাজী বাড়ি নিবাসী আব্দুল ওহাব গাজী গত ৮ নভেম্বর দিবাগত রাত ১টায় তার কল্যানপুরস্থ নিজ বাড়িতে বার্ধক্যজণিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন (ইন্না….রাজিউন)। গত ৯নভেম্বর (বুধবার) ডাসদী গাজী বাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে মরহুমকে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল প্রায় ৭৫বছর। তিনি মৃত্যুকালে স্ত্রী, ৬ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম