কলকাতা গার্ডেন রিচ রোটারী ক্লাবে রোটা. সুমনের শুভেচ্ছা বিনিময়

চাঁদপুর: কলকাতা গার্ডেন রিচ রোটারী ক্লাবের সাপ্তাহিক সভা মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বেঙ্গল-নাগপুর রেলওয়ে (বিএনআর) ক্লাবে অনুষ্ঠিত হয়। ক্লাব প্রেসিডেন্ট রোটা. অভিনাস কুমার সিং ও সেক্রেটারী রোটা. দেবাশীষ দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে ক্লাব সদস্যসহ বাংলাদেশের চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন।

এসময় সভায় রোটা. পিপি ডা. জে. কে. সিং, রোটা. পিপি তপন কুমার রায়, রোটা. পিপি অরভিন্দ রায়, রোটা. পিপি প্রসেঞ্জিত বড়ুয়া, রোটা. পিপি তিমির রায়, রোটা. পিপি টিআর তনু রায়, রোটা. পিপি কে. সি. কর, প্রেসিডেন্ট ইলেক্ট রোটা. স্বোয়েতা বড়ুয়া, প্রেসিডেন্ট নমিটি (২০২৪-২৫) রোটা. বিশ্বজিৎ সাহা, প্রেসিডেন্ট নমিটি (২০২৫-২৬) রোটা. মোহন বাংরু ও রোটা. আব্বাস আলী হালদার উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন। অতিথি হিসেবে সভায় অংশ নেন কলকাতা হারমনি রোটারী ক্লাবের সদস্য রোটা. অ্যাড. ডন সেন।

সভায় আমন্ত্রিত অতিথিদের ক্লাব ফ্লাগ দিয়ে বরণ করে নেন ক্লাব নেতৃবৃন্দ। সাথে উপহার হিসেবে তুলে দেন ক্লাবের শুভেচ্ছা ক্রেস্ট ও ডায়রি। এসময় চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী রোটা. মাহবুবুর রহমান সুমন চাঁদপুর রোটারী ক্লাবের চলতি বছরের অভিষেক অনুষ্ঠানের সুভেনির ক্লাব প্রেসিডেন্ট রোটা. অভিনাস কুমার সিং ও সেক্রেটারী রোটা. দেবাশীষ দাসের হাতে তুলে দেন।

উল্লেখ্য, কলকাতার অভিজাত এলাকা খ্যাত গার্ডেন রিচের রয়েছে নিজস্ব ঐতিহ্য। ব্রিটিশ আমলে ভারতবর্ষে রেলওয়ের যোগাযোগের সূচনা হলে ১৮৮৭ সালে রেল কর্মকর্তাদের জন্য গঙ্গা নদীর তীরবর্তী এলাকায় গড়ে তোলা হয় বেঙ্গল-নাগপুর রেলওয়ে (বিএনআর) অফিসার্স ক্লাবটি। যার প্রাকৃতিক মনোরম পরিবেশ মুহূর্তেই ভ্রমণ পিপাষুদের মনে আনন্দ যোগাতে পারে। গার্ডেন রিচ এলাকাটি দিনের আলোয় যতোটা না মনোমুগ্ধকর তারচেয়ে বেশি রাতের আলোতে ঐতিহাসিক গঙ্গা নদীর প্রমত্ত ঢেউ আর যাত্রী ও মালবাহী জাহাজের অপরুপ দৃশ্য। একই সাথে রয়েছে দ্বিতীয় হাওড়া ব্রিজ অবলোকনের সুযোগ।

এমন স্থানে কলকাতা গার্ডেন রিচ রোটারী ক্লাবটির অবস্থান, সেজন্য রোটারী সদস্যদের সেবার মানসিকতাকে এগিয়ে নিয়ে আসছে। তেমনি বিদেশী কোন অতিথি এই ক্লাব পরিদর্শনে এসে স্থানীয় পরিবেশে দেখে মুগ্ধ না হয়ে পারে না। ক্লাবের সদস্যদের আভিজ্যাত্যের বহিঃপ্রকাশ মেলে তাদের ক্লাব কার্যক্রমে।

উল্লেখ্য, এর আগে গত ৬ থেকে ৮ জানুয়ারি কলকাতার পূর্ব সল্টলেকের নিকো পার্কে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৯১ এর কনফারেন্স ‘আনন্দধারা’ এ অংশ নেন চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক রোটা. মাহবুবুর রহমান সুমন। ঐ কনফারেন্সে ৫ শতাধিক রোটারিয়ান ও কয়েক শতাধিক অতিথি অংশ নেন। গত ১০ জানুয়ারি বেলা ১টায় কলকাতা রোটারী সদনে কলকাতা রোটারী ক্লাবের নিয়মিত সাপ্তাহিক সভায় অংশ নেন রোটা. মাহবুবুর রহমান সুমন। এসময় তাকে ক্লাব ফ্লাগ দিয়ে বরণ করে নেন ক্লাব প্রেসিডেন্ট রোটা. রাজকুমার আগারওয়ালসহ ক্লাব নেতৃবৃন্দ। রোটা. সুমনও চাঁদপুর রোটারী ক্লাবের চলতি বছরের অভিষেক সুভেনির ক্লাব প্রেসিডেন্ট রোটা. রাজকুমার আগারওয়ালকে প্রদান করেন।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম