কচুয়া পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে সভা

কচুয়া (চাঁদপুর): চাঁদপুরের কচুয়া পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষ্যে সোমবার (৫ সেপ্টেম্বর) বিকালে দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আজীজ শাহীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন দুলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুর জব্বার বাহার, বাতেন সরকার ও জিয়াউর রহমান হাতেম, উপ-দপ্তর সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কবির হোসেন, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আহসান হাবীব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধানসহ পৌর ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ।

সভায় বিগত দুই বছরের পৌর সভার ৪টি ওয়ার্ডের সভাপতিসহ ৮জন প্রয়াত আওয়ামী লীগ নেতাকর্মীদের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয়।

চট্টগ্রাম বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক টিমের সিদ্ধান্ত মোতাবেক ও জেলা আওয়ামী লীগের প্রেরিত পত্রের আলোকে আজ ৫ সেপ্টেম্বর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠান হওয়ার সকল প্রস্তুতি নেওয়া সত্তেও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঠিক দিক নির্দেশনা ও সহযোগীতা না পাওয়ায় সম্মেলন অনুষ্ঠান সম্ভব না হওয়ায় সভায় ক্ষোভ প্রকাশ করা হয়।

সভাপতির সমাপনী বক্তব্যে আকতার হোসেন সোহেল ভূইয়া বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আজকের সম্মেলন অনুষ্ঠানে সহযোগীতা না করে বরং গত রবিবার এক চিঠি প্রেরণ করে। চিঠিতে উল্লেখ করা হয়, পত্র প্রাপ্তির ৩ কার্যদিবসের মধ্যে কচুয়া পৌর সভা আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের সম্মেলন সমাপ্ত করে পৌরসভা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ ও কাউন্সিল তালিকা চুড়ান্ত করে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়। এ চিঠির আলোকে আমরা আজকের সম্মেলন অনুষ্ঠানে বাধাগ্রস্থ হই। আজ যদিও সম্মেলন অনুষ্ঠিত হয়নি পরবর্তীতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত ও স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীরের দিক নির্দেশনায় যে কোন সময়ে সম্মেলনের তারিখ ঘোষণা হবে। আসন্ন এ সম্মেলনে যোগদান করতে ও সম্মেলনকে সফল করার লক্ষ্যে আমাদের সকলকে প্রস্তুত থাকতে হবে।
ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম