কচুয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পদে চমক দেখাতে চান লালু

কচুয়া (চাঁদপুর): বিগত চার দলীয় জোট সরকারের আমলে চাঁদপুরের কচুয়ায় যে ক’জন নেতাকর্মী বেশি নির্যাতিত হয়ে ছিলেন, তার মধ্যে কাদলা ইউনিয়নের দু’বার নির্বাচিত সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু অন্যতম। তৎকালীন সময়ে দলের জন্য, এলাকার মানুষের জন্য রাজনীতি করতে গিয়ে তিনি বহুবার হামলা, মামলা, পুলিশি নির্যাতন, ত্যাগ স্বীকার ও বেশ কয়েকবার কারাবরণ করেছেন। পাশা-পাশি একটি সাজানো পেন্ডিং মামলায় ভুয়া অস্ত্র দিয়ে তাকে ক্রশ ফায়ারের মতো মারাত্মক বিপর্যয়ে ফেলে ছিলেন।

২৪টি মামলা ও বহু হামলা-মামলার পরও তিনি দলের পক্ষে ও সাধারণ মানুষের পক্ষে কথা বলেছেন। তবুও ওই সময় গোপনে গোপনে দলের নেতাকর্মী সৃষ্টির লক্ষে কাজ করেছেন, সারা কচুয়া উপজেলা ব্যাপী। আওয়ামীলীগের তৎকালীন চরম দূ:সময়ে আধুনিক কচুয়ার উন্নয়নের রূপকার,জননেতা ড. মহীউদ্দীন আলমগীর এমপি’র পাশে থেকে সংগঠনকে সু-সংগঠিত করেছিলেন। এবং বিগত জাতীয় সংসদ,উপজেলা পরিষদ ও অন্যান্য নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষ থেকে কাজ করেন। ফলে স্থানীয় নেতাকর্মীরা মনে করছেন, তৃণমূল থেকে উঠে আসা জনবান্ধব ও বহু কর্মী সৃষ্টিকারী সাবেক ছাত্রনেতা মো. রফিকুল ইসলাম লালু আসন্ন কচুয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচন করতে আগ্রহী প্রকাশ করেছন।

পেছনের কথা: মো. রফিকুল ইসলাম লালু, কচুয়া উপজেলার ৮নং কাদলা ইউনিয়নের টানা দু’বার বিপুল ভোটে সাবেক ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি কচুয়া উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক । তাছাড়া তিনি চাঁদপুর জেলা যুবলীগের সদস্য, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারন সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সাধারন সম্পাদক, কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কাদলা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি,সাধারন সম্পাদক, গুলবাহার আশেক আলী উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি, সাধারন সম্পাদক ছিলেন।

মনপুরা ইসলামি ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি, এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি ও সামাজিক সংগঠনের সাথে সুনামের সাথে জড়িত রয়েছেন। সাংগঠনিক কারনে এলাকার রাজনৈতিক নেতাকর্মীদের কাছে তিনি ‘রফিক মামা’ হিসেবে নেতাকর্মীদের কাছে পরিচিত।

তিনি আসন্ন উপজেলা আআওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রার্থী হয়ে উপজেলাসীকে চমক দেখাতে চান।

ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম