কচুয়ায় ৪ টি ড্রেজার গুঁড়িয়ে ধ্বংস করেছে উপজেলা প্রশাসন

কচুয়া (চাঁদপুর): কচুয়ায় ফসলি জমি থেকে বালু উত্তোলন করায় অভিযান পরিচালনা করে ৪ টি ড্রেজার মেশিন ও বালু উত্তোলনে ব্যবহৃত পাইপ গুঁড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনে আল জায়েদ হোসেনের নেতৃত্বে উপজেলার পালাখাল মডেল ইউনিয়নের মেঘদাইর ও পশ্চিম সহদেবপুর ইউনিয়নের সহদেবপুর ও তুলপাই এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

প্রশাসনের নিষেধাজ্ঞার পরেও কিছু অসাধু বালু ব্যবসায়ী ফসলি জমি বিনষ্ট করে অবৈধভাবে বালু উত্তোলন কাজ চালিয়ে আসছিল। এতে করে পাশর্^বর্তী জমি ভাঙ্গন পাশাপাশি মেশিনের বিকট শব্দে অতিষ্ঠ হয়ে পড়েছিল আশপাশের মানুষ। সম্প্রতি প্রশাসনের নজর এড়াতে বালু ব্যবসায়ীরা কৌশল পাল্টে দিনে রাতে বালু উত্তোলন চালিয়ে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে অবৈধ বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় ওই এলাকায়গুলোতে। অভিযানকালে ৪ টি মিনি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ পাইপ গুঁড়িয়ে ধ্বংস করে দেয় উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন বলেন, ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধভাবে ফসলি জমি থেকে বালু উত্তোলনের দায়ে ৪ টি ড্রেজার মেশিন ও পাইপ গুঁড়িয়ে ধ্বংস করে দেয়া হয়। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম