কচুয়ায় সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরত্ব শীর্ষক আলোচনা সভা

কচুয়া (চাঁদপুর): সমাজকর্ম বিষয়ক প্রচারণা জোরদার করা ও কর্মক্ষেত্রে সমাজকর্ম পেশার গুরুত্ব সম্পর্কে ধারণা বৃদ্ধির লক্ষে সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব নিয়ে চাঁদপুরের কচুয়ায়  বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
বৃহস্পতিবার (২৮ জুলাই) উপজেলা প্রশাসন এবং উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে বণ্যার্ঢ র‌্যালি বের করা হয়।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. নাহিদ ইসলামের সঞ্চালনায় ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মো. ইবনে আল জায়েদ হোসেন এর সভাপতিত্বে¡ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো,শাহজাহান শিশির। প্রধান অতিথি মহোদয় তাঁর বক্তব্যে বলেন যে, সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব অপরিসীম। সমাজের সুবিধাবঞ্চিত ও অবহেলিত শিশুদের অধিকার প্রতিষ্ঠায় একজন সমাজকর্মীর মাধ্যমে বিভিন্ন শিশু সুরক্ষা বিষয়ক প্রতিষ্ঠান যেমন: কিশোর উন্নয়ন কেন্দ্র, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র , সরকারি ও বেসরকারি এতিমখানা, শিশু নিবাসে এর পরিচিতি পেতে পারে। আলোচনা সভার সভাপতি তার বক্তব্যে শিশুর সুরক্ষায় ফোন ১০৯৮ (টোল ফ্রি) নম্বরে ফোন করে সহায়তা গ্রহণের বিষয়টি বহুল প্রচারণার জন্য উপস্থিত সকলকে অনুরোধ করেন।
এসময় উপজেলা কৃষি অফিসার মো. সোফায়েল হোসেন,মহিলা বিষয়ক কর্মকর্তা মৃনালিনী কর্মকার,মাধ্যমিক অফিসার আলী আশ্রাফ খান,ব্যবস্থাপক, পল্লী সঞ্চয় ব্যাংক, একাডেমিক সুপারভাইজারসহ অন্যান্য অফিসারবৃন্দ, উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মচারীবৃন্দ, অন্যান্য দপ্তরের কর্মচারীবৃন্দ, পল্লী মাতৃকেন্দ্রের সম্পাদিকামন্ডলীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনসমূহের প্রতিনিধিবর্গ এতে উপস্থিত ছিলেন।
ফম/এমএমএ/

উপজেলা করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম