কচুয়ায় সদস্য পদে ত্রিমুখী লড়াই প্রস্তুতি সম্পূর্ণ

চাঁদপুর (কচুয়া): সোমবার (১৭ অক্টোবর) জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে কচুয়ায় ০৬নং ওয়ার্ডে সদস্য পদে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বলে ভোটার জনপ্রতিনিধিসহ সাধারন মানুষের মধ্যে এমনটাই আলোচনা ঝড় বইছে।

এ জেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, মোবাইল প্রতীক প্রার্থী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী ও আনারস প্রতীক স্বতন্ত্র প্রার্থী মো: জাকির হোসেন প্রধানিয়া।

অটোরিক্সা প্রতীক সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ সালাউদ্দীন ভুইয়া, হাতি প্রতীক সাবেক জেলা পরিষদ সদস্য জোবায়ের হোসেন, টিউবওয়েল প্রতীক আলহাজ্ব তৌহিদুল ইসলাম খোকা ও তালা প্রতীক আহসান হাবীব প্রাঞ্জল। ত্রিমুখী লড়াইয়ে আলোচনায় শীর্ষে রয়েছে, সালাউদ্দিন ভূঁইয়া, জোবায়ের হোসেন ও তৌহিদুল ইসলাম খোকা। অপর তালা প্রতীক প্রার্থী আহসান হাবিব প্রাঞ্জল, তিনি আওয়ামী লীগের ত্যাগী নেতা হিসেবে জয়লাভ করার যোগ্য বলেও ভোটার জনপ্রতিনিধিদের মধ্যে ব্যাপক আলোচনায় রয়েছে। এ ওয়ার্ডে উপজেলা পরিষদের ৩টি ভোটসহ ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে মোট জনপ্রতিনিধিদের ভোটার সংখ্যা ১’শ ৭২টি।

এদিকে কচুয়া, মতলব উত্তর ও মতলব দক্ষিণ ০২নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনের সদস্যরা হলেন, তাছলিমা আক্তার আখি (ফুটবল প্রতীক), নাজমা আক্তার আসমা আঁখি (দোয়া কলম প্রতীক), রওনক আরা রত্না (টেলিফোন প্রতীক) ও রোকেয়া বেগম (বই প্রতীক)। তবে বই প্রতীক রোকেয়া বেগম রওনক আরা রত্না কে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ায় ৩ জনের মধ্য প্রতিদ্বন্দ্বিতা হবে। এ সংরক্ষিত ওয়ার্ডে ৩ উপজেলায় ভোটার জনপ্রতিনিধিদের সংখ্যা ৪’শ পঁয়তাল্লিশ ভোট। রাত পোকা সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত কচুয়া উপজেলা পরিষদ হলরুমে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

ভোট গ্রহনে কচুয়া উপজেলার দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার কৃষি কর্মকর্তা মো: সোফায়েল হোসেন বলেন-ভোট গ্রহনে আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন করা হবে। এতে কোন অনিয়মের সুযোগ নেই। তিনি ভোটার জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট সকলের নিকট সহযোগিতা কামনা করেছেন।

ভোটার জনপ্রতিনিধিরা জানান, ত্রি-মুখী লড়াইয়ে যারা আমাদের পাশে থেকে মানুষের সেবা করবে সে যোগ্য প্রার্থীকে বেঁচে নিয়ে আমাদের ভোটাধিকার প্রয়োগ করব।

রাত পোহালেই জনপ্রতিনিধিদের ভোট প্রয়োগের পর গননা শেষে জয়-পরাজয়ের হিসাব নিকাশের মধ্যে সকল জল্পনা- কল্পনার অবসান ঘটবে।

ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম