কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত

চাঁদপুর (কচুয়া ): ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রানবন্ত নির্ভীক’ এ শ্লোগানে কচুয়ায় যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

দিবস উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর) কচুয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ও আইসিটি অধিদপ্তরের সহযোগীতায় পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল ৯টায় পরিষদ চত্ত্বরে অস্থায়ী বেদীতে শেখ রাসেলে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে পরিষদ হলরুমে প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয়। এসময় মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কচুয়ার ১৫টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও একটি শেখ রাসেল স্কুল অব ফিউচারের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে একই স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হাসান এর সভাপতিত্বে ও একাডেমিক সুপার ভাইজার কে.এম. সোহেল রানার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, সহকারি কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সোফায়েল হোসেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসান, কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইব্রাহীম খলিল, মুক্তিযোদ্ধা আব্দুল মবিন ও জাবের মিয়া, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার ও সাধারণ সম্পাদক সুজন পোদ্দার।

আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

ফম/এমএমএ/

মোঃ রাছেল | ফোকাস মোহনা.কম