কচুয়ায় এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৭৮জন

সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে কচুয়ায় এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত

সাচার এইচএসসির ও সমমানের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন কৃষি অফিসার সোফায়েল হোসেন। ছবি: ফোকাস মোহনা.কম।

কচুয়া (চাঁদপুর): ৬ নভেম্বর বাংলা প্রথম পত্র ও কুরআন মাজিদ পরীক্ষার দিনে কচুয়ায় সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ১শত ৭৫ জন ও আলিম পরীক্ষার্থীর সংখ্যা ৫শ ১৯ জন। সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ২হাজার ৬শ ৯৪জন। এর মধ্যে এইচএসসি পরীক্ষার ৫৬জন ও আলিম পরীক্ষার ২২জন অনুপস্থিত ছিল। উপজেলায় ৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

রবিবার (৬ নভ্বের) বাংলা পরীক্ষার দিন কচুয়া সরকারি পাইলট কেন্দ্র পরিদর্শন করেন- উপজেল নির্বাহী কর্মকর্তা নাজমুল হাসান। নিশ্চিতপুর ডি.এস কামিল মাদ্রাসা ও পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ কেন্দ্র পরিদর্শন করেন, সহকারি কমিশনার (ভূমি) ইবনে আল জায়েদ হোসেন,সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পরিদর্শন করেন কৃষি কর্মকর্তা সোফায়েল হোসেন ও কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুজন পোদ্দার।

পরীক্ষা সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ার জন্য পুলিশ সহ উপজেলা প্রশাসনের কর্মতৎপরতা ছিল নজর কারার মত।

এইচএসসি পরীক্ষার্থী আনিকা আক্তার ও ইতি আক্তার, আলিম পরীক্ষার্থী ইউছুফ জানান, আমরা নকল মুক্ত শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিতে পেরে তৃপ্তিবোধ করছি। আমরা আশা করছি বাংলা প্রথম পত্রের ও কুরআন মাজিদ এর ন্যায় পরবর্তী বিষয়গুলোর পরীক্ষা অনুষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে যথাযথ উদ্যোগ নেওয়া হবে।

ফম/এমএমএ/রাছেল/

মো. রাছেল | ফোকাস মোহনা.কম