কচুয়ায় জেলা প্রশাসন অলিম্পিয়াড প্রতিযোগিতা

কচুয়া (চাঁদপুর): ‘জ্ঞানের দ্বীপে চলব পথ, অলিম্পিয়াডের এই শপথ’ এ শ্লোগানকে ধারণ করে কচুয়ায় বিজ্ঞান, গণিত ও ইংরেজিসহ তথ্য প্রযুুুক্তির জ্ঞানে সমৃদ্ধ করে বর্তমান প্রজন্মকে এগিয়ে নিতে উদ্যোগ নেওয়া হয়েছে চাঁদপুর জেলা প্রশাসক অলিম্পিয়াড প্রতিযোগিতা।

রবিবার (৩০ অক্টোবর) সকালে এরই অংশ হিসাবে কচুয়ার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ইউনিয়ন পর্যায়ে প্রতিযোগিতা শেষে গতকাল রবিবার স্থানীয় শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয় উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা।

পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ‘ক’ (৭ম ও ৮ম শ্রেণি) ও ‘খ’ (৯ম ও ১০ম শ্রেণি) বিভাগে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রতি বিভাগে ৩ জনের দল নির্বাচিত হয়। ওই নির্বাচিতরাই উপজেলা পর্যায়ে অংশ গ্রহণ করে।

প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হাসান বিজয়ী দলের নাম ঘোষণা করেন। ‘ক’ বিভাগে বিতারা ইউনিয়ন দল বিজয়ী হয়। এ দলের শিক্ষার্থীরা হচ্ছে- সায়মা আক্তার, সাবরিনা তাবাস্সুম ও নাফিজ আহমেদ। ‘খ’ বিভাগে বিজয়ী হয় গোহট দক্ষিণ ইউনিয়ন।

এ দলের শিক্ষার্থীরা হচ্ছে- মারিয়া হুসাইন তানহা, শাবিকুন নাহার তানিশা ও মেহেদী হাসান। প্রতিযোগিতার বিভিন্ন কার্যক্রমে উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, সহকারি কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহরিয়ার রসুল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলী আশ্রাফ খান, একাডেমিক সুপার ভাইজার কেএম সোহেল রানা ও কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার।

ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম