কচুয়ায় জমি নিয়ে বিরোধ, হামলায় নারী আহত

বিরোধকৃত সম্পত্তি। ছবি: সংগ্রহীত।

কচুয়া (চাঁদপুর): কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের তুলপাই গ্রামে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বিউটি আক্তার (৩৫) নামে এক নারী আহত হয়েছেন।

 শুক্রবার (০৬ মে) সকালে দ্বারাশাহী তুলপাই বাদীর জায়গায় উপরে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে কচুয়া থানায় আহতর বড় ভাই সুলতানের স্ত্রী বিউটি বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।

কচুয়া থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের দ্বারাশাহী তুলপাই গ্রামের আব্দুর রব ও সুলতান গংদের সাথে দীর্ঘদিন থেকে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে একাধিকবার সালিশ বৈঠক হয়েছে।

সম্প্রতি এই নিয়ে সালিশ বৈঠক সবার উপস্থিতিতে জমি বন্টন করিয়ে দিলে ওই জমি দখল করার জন্য মৃত কফিল উদ্দিনের ছেলে আব্দুর রব গংরা পাঁয়তারা শুরু করেন। বাদী বিউটি বেগম তার জায়গায় উপর বেড়া দিলে বিবাদী আব্দুর রব গংরা পাঁয়তারা করে জমি দখল করার জন্য বেড়া ভাংচুর করে খুলে ফেলে। এই নিয়ে বাদীর ননদ প্রতিবাদ করলে তার উপর চড়া হয়ে তাকে এলোপাথাড়ি ভাবে মারধর করেন আব্দুর রব ও তার স্ত্রী নাছিমা বেগমসহ তাদের পরিবারের লোকজন’রা। এলাকার লোকজন রক্তাক্ত অবস্থায় বিউটিকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন, বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থা রয়েছে।
এলাকার লোকজন অনেকেই বলেন, আব্দুর রব ও সুলতান গংদের সাথে দীর্ঘদিন যাবৎ জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। এলাকার লোকজন অনেক বার স্থানীয় ভাবে সমাধান করে দিলে আব্দুর রব গংরা সমাধান এসে পরবর্তীতে তাদের পরিবারের উৎশৃংখল কারনে ঝামেলা সৃষ্টি করে।

এ ব্যাপারে আব্দুর রব গংদের বক্তব্য জানার জন্য একাধিকবার যোগোযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

কচুয়া থানার ওসি মহিউদ্দিন বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফম/এমএমএ/

উপজেলা করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম