কচুয়া পশ্চিম সহদেবপুর ইউপি চেয়ারম্যানের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

কচুয়া (চাঁদপুর): চাঁদপুরের কচুয়া উপজেলার ৫নং পশ্চিম সহদেবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদতবার্ষিকী পালিত হয়েছে। সোমবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদ  কার্যালয়ের সামনে জাতীয় ও পতাকা অর্ধনমীত এবং কালো পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।
এরপর সকাল ১১ টায় সময়  ইউপি চেয়ারম্যানের অফিসে   আলোচনা সভা ও দোয়া মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে ও  সাধারণ সম্পাদক সোহরাব হোসেন সুমনের পরিচালনায়।
বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবীব প্রাঞ্জল,ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ডাক্তার বিল্লাল হোসেন, ইউপি সদস্য আলাউদ্দিন, আব্দুল হান্নান, রফিকুল ইসলাম, গোলাম খাজাসহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন বক্তব্য বলেন, ১৯৭৫ সালের এই  দিনে  জাতির পিতা বঙ্গবন্ধু ও তার সহপরিবারে হত্যার মাধ্যমে বাঙালী জাতীকে স্তব্ধ করে দিতে চেয়ে ছিল খুনিরা। বাঙালী জাতি যেন মাথা তুলে দাড়াতে না পারে। অন্যের কাছে সারাজীবন  নিগৃহীত থাকে। ভাগ্যক্রমে বিদেশে থাকায় জাতির জনকের দুই কন্যা বেচে যায়। আজকে জাতির জনকের এক কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী। তার দৃঢ় প্রচেষ্টায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগামীতে তিনি প্রধানমন্ত্রী হলে বাংলাদেশ বিশ্বের দরবারে একটি উন্নত জাতি হিসেবে মাথা তুলে দাড়াবে।
অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
ফম/এমএমএ/

ইসমাইল হোসেন বিপ্লব | ফোকাস মোহনা.কম