কখনও গুগলি, কখনও বাউন্সার

ছবি: সংগ্রহিত

রাখঢাক করে কথা বলেন না বলেই হয়তো দেবের কথায় বিতর্ক তৈরি হয়। বিতর্কের খাতিরে বিতর্ক নয়। বরং বলা চলে, তাঁর স্বভাবোচিত সরস ভঙ্গিতে খোঁচা দিলেন। নাম না নিয়ে একহাত নিলেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে। যাঁর প্রাক্তন প্রযোজক অতনু রায়চৌধুরীর নিজস্ব প্রযোজনার প্রথম নিবেদন, দেবের সাঁঝবাতি।

ছবির ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে দেবের উপরে সঞ্চালনার ভার দিয়েছিলেন অতনু। এই প্রযোজক এতটাই কিপটে যে, এমন একজনকে সঞ্চালনার কাজ দিল, যার বাংলাটাই ঠিক নয়। কালই ট্রোলড হবে, শুরুতেই তাঁর বাংলা উচ্চারণের সমালোচকদের চুপ করিয়ে দিলেন অভিনেতা। এ দিনের অনুষ্ঠানে টুকটাক গুগলি চালিয়ে গেলেন দেব।

তিন বছর আগে ইনি (অতনুর দিকে তাকিয়ে) এবং এঁর সঙ্গে যাঁরা ছিলেন, আমার কাছে একটি ছবির প্রস্তাব নিয়ে এসেছিলেন। ওটাই আমার প্রযোজনায় প্রথম ছবি হওয়ার কথা ছিল। আমার তিন মাসের ডেট নেওয়া ছিল। পাগলু টু এর আউটডোর থেকে ফিরে এসে শুনলাম, তাঁরা নতুন ছবি ঘোষণা করে দিয়েছেন। ঠিক আছে, বড় পরিচালক হয়ে গিয়েছিলেন তখন… হলে তখন হাসি আর হাততালির ঝড়।

লীনা গঙ্গোপাধ্যায় ও শৈবাল বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় সাঁঝবাতিতে দেবের পাশাপাশি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, পাওলি দাম প্রমুখ। যদিও এ দিনের অনুষ্ঠানে দুই প্রবীণ শিল্পী অনুপস্থিত ছিলেন। তাই লাইমলাইটে আগাগোড়াই দেব।

ফম/শাপ/ 

বিনোদন ডেস্ক | ফোকাস মোহনা.কম