ওজনে কম দেয়ায় মতলবে ফিলিং স্টেশনসহ দুই প্রতিষ্ঠানকে অর্থদন্ড

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় ক্রেতাদেরকে ওজনে কম দেয়ায় ফিলিং স্টেশনসহ দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মতলব দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া।

তিনি জানান, মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন এবং বিএসটিআই এর উদ্যোগে মতলব পৌর এলাকার নওরীন ফিলিং স্টেশন, নায়েরগাঁও বাজারের প্রধানিয়া ফিলিং স্টেশন এবং রাস্তার ধারে অবস্থিত বিভিন্ন জ্বালানি তেল বিক্রয়ের দোকানে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় প্রতি ৫ লিটার অকটেন বিক্রয়ের সময় ৪৫০ মিলিলিটার, প্রতি ৫ লিটার ডিজেল বিক্রয়ের সময় ২২০ মিলিলিটার তেল ওজনে কম দেওয়া প্রমাণিত হওয়ায় নওরীন ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং প্রতি ৫ লিটার ডিজেল বিক্রয়ের সময় ৬০০ মিলিলিটার তেল ওজনে কম দেওয়া প্রমাণিত হওয়ায় পৌরসভার পৈলপাড়া এলাকার ফরহাদ স্টোরকে -৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে বিএসটিআই কুমিল্লা জেলা অফিসের পরিদর্শক মোহাম্মদ আনিছুর রহমান এবং থানা পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন কর্তৃক এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম