এসএসসিতে শতভাগ পাস করেছে বীর প্রতীক মুমিন উল্লাহ পাটোয়ারী একাডেমি

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলাধীন মৈশাদী গ্রামে প্রতিষ্ঠিত বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমির শিক্ষার্থীরা ২০২২ সালের এসএসসি পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।

একাডেমির ৩৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। শতভাগ শিক্ষার্থী  পাস করে। এর মধ্যে ২১ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। ১৮ জন শিক্ষার্থী জিপিএ ৪ পেয়েছে। বিজ্ঞান বিভাগে ১৯ জন শিক্ষার্থীর মধ্যে ১৮ জন শিক্ষার্থী জিপিএ ৫, একজন শিক্ষার্থী জিপিএ ৪ পেয়েছে। ব্যবসায় শিক্ষা শাখায় ৩ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। ১৮ জন শিক্ষার্থী পেয়েছে  জিপিএ ৪।২০২১ সালে একাডেমির শিক্ষার্থীরা প্রথম এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে। ওই বছর ও শতভাগ শিক্ষার্থী পাস করে। ২৪ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪ জন শিক্ষার্থী পায় জিপিএ ৫, অপর ২০ জন শিক্ষার্থী পায় জিপিএ ৪।

উল্লেখ্য,  বীর প্রতীক মমিন উল্লাহ পাটোয়ারী একাডেমি টি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়।শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১৭ সাল থেকে। এরই মধ্যে একাডেমিটি শিক্ষা কার্য়ক্রমের পাশাপাশি খেলা-ধুলায় উপজেলা, জেলা, উপ অঞ্চল( কুমিল্লা)  ও অঞ্চল (চট্টগ্রাম বিভাগে)এ বিরল সাফল্য অর্জন করেছে।

মঙ্গলবার বিকেলে  একাডেমিতে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদেরকে প্রতিষ্ঠাতা মহোদয়  মিষ্টি মুখ করান এবং ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।পাশাপাশি সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীরা প্রতিঠাতা মহোদয়কে ফুল দিয়ে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান। প্রতিষ্ঠানটির উত্তর উত্তর সাফল্যের জন্য সবার দোয়া ও আশীর্বাদ কামনা করছি।

ফম/এমএমএ/মামুন/

শেখ আল মামুন | ফোকাস মোহনা.কম