এলজিইডি চাঁদপুরের উদ্যোগে শোক দিবসে সাড়ে ১০ হাজার তালগাছের বীজ রোপণ

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃক্ষ রোপণ করছেন নির্বাহী প্রকৌশলী মোঃ ইউনুছ বিশ্বাস।

চাঁদপুর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগষ্ট এলজিইডি চাঁদপুরের উদ্যোগ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচীর মধ্যে ছিলো- সকালে এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী ইউনুছ বিশ্বাসের  নেতৃত্বে  সকল কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়ে রেলী করে চাঁদপুর সরকারি কলেজে স্হাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে জাতির জনকের প্রকৃতিতে শ্রদ্ধান্জলী প্রদান করা হয়।

এরপর  জেলার সকল উপজেলায় কর্মরত আরইআরএমপি (RERAMP)  ও এলএসসি (LSC) কর্মীদের মাধ্যমে   একযোগে জেলার ৮ টি উপজেলায়  ১০ হাজার ৭ শত তাল গাছের বীজ রোপন করা হয়।

দুপুরে  নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের মসজিদে ১৫ আগষ্ট সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বাদ জোহর মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জানাযায়, আগষ্ট মাস শোকের মাস উপলক্ষে এলজিইডির প্রধান নির্বাহী প্রকৌশলী শেখ মোঃ মহসীন মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচী ঘোষণা করে।

এদিকে এসকল কর্মসূচী বিষয়ে এক প্রতিক্রিয়ায় নির্বাহী প্রকৌশলী মোঃ ইউনুছ বিশ্বাস বলেন, আমাদের এই বৃক্ষ রোপণ কর্মসূচির মাধ্যমে বিশেষ করে তালবীজের মাধ্যমে তালগাছ বড় হলে আগামীতে অএ অঋলের প্রাকৃতিক ভারসাম্য যেমন বৃদ্ধি পাবে তেমনি বজ্রপাত হতে জীবন ও সম্পদ রক্ষা পাবে। তিনি আরো বলেন, সারা জেলায় আমাদের এই কর্মসূচী সফল করা সম্ভব হয়েছে শুধু মাএ আমাদের একটি প্রজেক্টের কর্মী বাহিনী রয়েছে, যারা সরা জেলায় কর্মরত।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম