এক টাকায় ঘর পাবে চাঁদপুর জেলার ৬৫ পরিবার : ডিসি কামরুল হাসান

জেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিংয়ে

চাঁদপুর: মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমিসহ একক গৃহ হস্তান্তর সংক্রান্ত জেলার সাংবাদিকবৃন্দের সাথে প্রেস ব্রিফিং সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকাল সাড়ে ৪টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিংয়ে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, যাদেরকে জমিসহ ঘর দেয়া হচ্ছে তাদের কাছ থেকে মাত্র ১টাকা নেয়া হয়েছে। পৌরসভার মধ্যে জমি ক্রয় আমাদের জন্যে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সবকিছু বিবেচনা করে আমরা স্থান নির্বাচন করেছি। চাঁদপুরে ৬৫ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। প্রশাসন সর্বাত্মকভাবে চেষ্টা করছেন যেন প্রধানমন্ত্রী জমিসহগৃহ প্রদান কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়। এছাড়াও এ কার্যক্রমের সফলতার জন্যে সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ভবিষ্যতে বড়কোন জায়গা পেলে আমরা কবরস্থানের ব্যবস্থা করে রেখে দিবো। ভালোকে ভালো, খারাপকে খারাপ বলেত হয়। চাঁদপুর জেলার মানুষগুলো ভালো তাই সবকাজ গুলো ভালোভাবে সম্পন্ন হচ্ছে। অপ্রীতিকর ঘটনা যে ঘটছে না তা নয়, তবে অনেক অনেকই পেশা দায়িত্বের জন্যে অন্য জেলাতে কাজ করে তখন তার নামের ঘরটি থেকে যায় তালা অবস্থায়। আমরা চাচ্ছি এবছরের মধ্যে ঘোষনা দিবো যে এজেলায় আর কেউ গৃহহীন নেই। ঘর দেয়ার ক্ষেত্রে কোন প্রকার জেন্ডার প্রয়োগ করি না। যে প্রাপ্য সে-ই পাবে। আমরা চেষ্টা করছি এমন জায়গায় যেন গৃহ নির্মান না করা হয়, যেখানে ঘর ভেঙ্গে চলে যাওয়ার সম্ভাবনা থাকে। ঘোরামারা গুচ্ছগ্রামে পানি ও শৌচাগারের সমস্যা সমাধান করা হবে। আমরা ভিক্ষুকদের পুর্নবাসন করার কার্যক্রম আগেই শুরু করেছি এবং কার্যক্রম অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রীর এমন কার্যক্রমকে আমি অশেষ কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাই। আমাদের এ ধরণের কার্যক্রমকে এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রয়োজন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাম্মৎ রাশেদা আক্তার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, সাবেক সভাপতি শহিদ পাটোয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, দৈনিক চাঁদপুর সংবাদ এর সম্পাদক আব্দুর রহমান, ফটোজার্নালিস্ট এসোসিয়েশন এর সভাপতি এম এ লতিফ, সাধারণ সম্পাদক কে এম মাসুদ, একাত্তর কন্ঠের সম্পাদক জিয়াউর রহমান বেলাল, এখন টিভি এর জেলা প্রতিনিধি তালহা যুবায়ের, অমরেশ দত্ত জয় প্রমূখ।

এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার, এআরএম জাহিদ হাসানসহ জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম