উপজেলা চেয়ারম্যানের উদ্যোগে কচুয়ার কাঠালিয়ার রাস্তার নির্মাণ

কচুয়া (চাঁদপুর): চাঁদপুরের কচুয়া উপজেলার পশ্চিম সহদেবপুর ইউনিয়নের রাস্তাবিহীন একটি গ্রাম কাঠালিয়া। পাশেই মতলব দক্ষিন উপজেলা। দুই উপজেলার সীমান্তবর্তী গ্রাম কাঠালিয়ায় চলাচলের জন্য ছিলনা কোন রাস্তা। ফলে কচুয়ার সাথে কাঠালিয়ার মানুষের যোগাযোগের দীর্ঘদিনের সীমাহীন সমস্যা ছিল।

এ যেন ছিটমহলের একটি গ্রাম কাঠালিয়া। যেখানে রাস্তার অভাবে ওই এলাকার বসবাসরত হাজার হাজার জনগন বর্তমান আওয়ামী লীগ সরকারের সকল উন্নয়ন থেকে বঞ্চিত ছিল। কচুয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শাহজাহান শিশিরের দৃষ্টিগোচর হলে তাঁর হস্তক্ষেপে সড়কের নির্মান কাজের উদ্যোগে গ্রহন করেন। বিলের মাঝখান দিয়ে রাস্তার নির্মান কাজ শুরু হওয়ায় ওই এলাকার অধিবাসী সবাই এখন খুশী।

দুই উপজেলার পাশ্ববর্তী গ্রামের লোকজনের সাথে কথা হলে তারা জানান খুব অল্প সময়ে সড়কের নির্মান কাজ শুরু করায় আমরা স্থানীয় অধিবাসীগন অনেক খুশী।

ওই এলাকার যুবলীগ নেতা বিমল চন্দ্র সরকার বলেন কাঠালিয়া থেকে আলিয়ারা পর্যন্ত রাস্তার কাজ শেষ হওয়ার পথে, ফলে কাঠালিয়ার সাথে জাগির, টেমাই ,ঘোরাধারী ও আলিয়ারার যোগাযোগ হয়ে যাচ্ছে। কাঠালিয়া গ্রামের মানুষের দুভোর্গোর কথা চিন্তা করে রাস্তাটি করে দেওয়ার জন্য জন্য কাঠালিয়া গ্রামের প্রায় দুই হাজার সাধারন জনগন যুগ যুগ ধরে বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির ভাইকে মনে রাখবে।

তিনি আরো বলেন আমাদের কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসা যাওয়ার পাশাপাশি কাঠালিয়া বিলের ধানসহ অন্যান্য ফসল কেটে সহজেই কৃষকগন রাস্তা দিয়ে বাড়ি নিয়ে আসতে পারবে। সত্যিই জনতার চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শাহজাহান শিশির। আমরা সবাই তাঁর কাছে ঋনী হয়ে থাকবো। অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান শিশির বলেন অনেক সীমাবদ্ধতা সত্বেও আমি সকলের কথা চিন্তা করে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া প্রান্তিক জনগনের কাছে পৌছে দিবার জন্য কাজ করছি। আমি বিশ্বাস করি এতে জনগন উপকৃত হবে। আর জনগন উপকৃত হলেই বর্তমান সরকারের সাফল্য ।
ফম/এমএমএ/

উপজেলা করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম