উন্নয়নের মাধ্যমে আমরা ক্রমান্বয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি : ডিসি চাঁদপুর

চাঁদপুরে ডিজিটাল সেন্টারের একযুগ পূর্তি উদযাপন

চাঁদপুর : ডিজিটাল সেন্টারের এক যুগ পূর্তি উদযাপন ও স্মার্ট বাংলাদেশ ২০৪১ সবার জন্য স্মার্ট সেবা শীর্ষক ক্যাম্পেইন উপলক্ষে চাঁদপুরে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

অনুষ্ঠানের শুরুতেই ডিজিটাল সেন্টারের এক যুগ পূর্তি উদযাপন উপলক্ষে কেক কাটা হয়।

জেলা প্রশাসক বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ নিয়ে অনেকেই অনেক কথা বলেছিলো একসময়। কিন্তু এখন আর সেই সুযোগ নেই। ডিজিটালের আওতায় এখন সবাই রয়েছেন। ডিজিটালের মাধ্যমে আমরা অনেক কাজ করে থাকি। এ গল্পকে যারা বাস্তবে রূপ নিতে সাহায্য করেছেন তারমধ্যে আপনারা একটি গ্রুপ।

তিনি বলেন, নিজেকে তৈরী করার একটি প্লাটফর্ম হচ্ছে উদ্যোক্তা। এর উদ্দেশ্য ছিলো আপনারা দক্ষতা সম্পন্ন করা। উন্নয়নের মাধ্যমে আমরা ক্রমান্বয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছি। আমার প্রত্যাশা থাকবে এখান থেকে কাজ শিখে আরো অনেকবড় উদ্যোক্তা হবেন। সেই চেষ্টা থাকতে হবে। নিজের জায়গাটাকে নিজেই তৈরী করতে হবে।

আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, পরিবার পরিকল্পনা উপপরিচালক ডা. ইলিয়াস, পুলিশ পরিদর্শক অলি উল্লাহ, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তার ও প্রোগ্রামার হারুনুর রশিদ।

চাঁদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ রাশেদা আক্তার। অনুষ্ঠানে দুইজন উদ্যোক্তা নিজের অনুভূতি প্রকাশ করেন।
ফম/এস.পলাশ/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম