ঈদের পরেও লঞ্চে ঘরমুখো মানুষের ভীড়

চাঁদপুর: পবিত্র ঈদুল আযহার দুইদিন পরেও লঞ্চে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভীড়। ঢাকা সদরঘাট থেকে অধিকাংশ লঞ্চ অতিরিক্ত যাত্রী নিয়ে চাঁদপুর ঘাটে আসে। ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত লোকজন ঈদের দিন রাজধানীতে অবস্থান করার কারণে বাড়িতে আসার সুযোগ হয়নি। তারা ঈদের দিন বিকাল থেকে শুরু করে এখন পর্যন্ত বাড়ীতে আসছেন।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত চাঁদপুর-ঢাকার মধ্যে নির্ধারিত লঞ্চগুলো এসব যাত্রীরা গন্তব্যের জন্য আসেন। দুপুরে চাঁদপুর লঞ্চঘাটে এমন দৃশ্যই দেখাগেছে। দুপুর ১২টার দিকে এমভি আব-এ জম জম-১ ঢাকা থেকে অতিরিক্ত যাত্রী বহন করে চাঁদপুর ঘাটে আসে। লঞ্চটির ভিতরে যাত্রী ধারণ ক্ষমতা শেষ হওয়ার টপ ছাদেও যাত্রী ছিল বহু সংখ্যক।

এদিকে, ঈদ উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের সর্বশেষ সমন্বয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বহন না করার সিদ্ধান্ত থাকলেও মালিক পক্ষ কিংবা যাত্রীরা এসব নিয়মনীতি মানছেন না। যাত্রীবহনের বিষয়টি মনিটরিং করার জন্য সদরঘাটেও মন্ত্রণালয়ের একটি টিম কাজ করছে।

চাঁদপুর লঞ্চঘাটে দায়িত্বে থাকা বন্দর ও পরিবহন পরিদর্শক মো. শাহ আলম বলেন, ঈদ উপলক্ষে চাঁদপুর-ঢাকার মধ্যে চলাচলকারী লঞ্চগুলোতে এখন পর্যন্ত কোন সমস্যা হয়নি। প্রশাসন, পুলিশ, কোস্টগার্ড, আনসার সদস্যরা নিরাপত্তা নিশ্চিত করতে নিয়মিত কাজ করছে।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম