আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজে বিএনসিসি প্লাটুন উদ্বোধন 

বিএনসিসি কে বাংলাদেশের ক্যাডেট কলেজের সম মর্যাদা দেওয়া হয়েছে : লেফটেন্যান্ট কর্নেল মোঃ কামরুল ইসলাম

চাঁদপুর: চাঁদপুরে ৮ নং বিএনসিসি ব্যাটেলিয়ান, ময়নামতি রেজিমেন্ট আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ বিএনসিসি প্লাটুন শুভ উদ্বোধন হয়েছে।
বুধবার (২৯জুন) সকাল ১১ টায় আল -আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ বিএনসিসি প্লাটুন এর আয়োজনে  ৮ নং বিএনসিসি ব্যাটেলিয়ান, ময়নামতি রেজিমেন্ট কলেজ বিএনসিসি প্লাটুন শুভ উদ্বোধন করা হয়।
আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবিএম,পিএসসি লেফটেন্যান্ট কর্নেল  মোঃ কামরুল ইসলাম।
তিনি বলেন,  বিএনসিসি সশস্ত্রবাহিনীর ব্রেকাপ ফোর্স হিসেবে তাদেরকে ট্রেইন করা হয়। পার্থক্যটা হচ্ছে সশস্ত্র বাহিনী বা দেশ রক্ষা বাহিনী সরকার কর্তৃক বেতনভুক্ত। আর বিএনসিসি বেতুনভুক্ত না।  কিছুদিন আগে আমাদের দেশে কোডিড-১৯ একটা সময় গিয়েছিলে। সেসময় কিছু স্টাফ লিস্ট যেসব সদস্য ফোর্স ছিল অর্থাৎ‍ সশস্ত্র বাহিনী, পুলিশ, আনসার, ডাক্তার আরো অন্যান্য সরকার কর্তৃক বেতনভুক্ত কর্মচারী ছিল তাদের বাহিরে এই বিপদের সময় রাস্তায় ছিল বিএনসিসি স্কাউট দল। তাদেরকে আমি আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই। এই প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ তাদের যে সকল কর্মকান্ড সেটা আমাদের গতানুগতিক অনেক প্রতিষ্ঠান থেকে আলাদা। এ প্রতিষ্ঠানের রেজাল্ট অনেক উন্নত মানের। সেই প্রতিষ্ঠানে বিএনসিসির একটা প্লাটুন সৃষ্টি করা, শুধু প্রতিষ্ঠানের জন্যই না আমাদের জন্য একটি সৌভাগ্যের বিষয়। আজকের এই অনুষ্ঠানে কলেজ প্রশাসন যতটা আন্তরিকতা দেখিয়েছে। এই কলেজের গভর্নিং বোর্ডের  অধ্যাপক মহোদয় এবং তার সাথে সংশ্লিষ্ট সকল সদস্যকে বিএনসিসির পক্ষ থেকে আমি ধন্যবাদ জানাই।
তিনি আরো বলেন, আমি আশা করি আগামী দিনগুলোতে বিএনসিসির প্লাটুন তাদের বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে এই প্রতিষ্ঠান যতটা তাদের প্রতি আন্তরিকতা এবং তাদের প্রতি যে পরিমাণ ইন্সপেক্টসন আশা করেছে। আমার বিএনসিসি রেজিমেন্ট থেকে সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করব। বিএনসিসি কে বাংলাদেশের ক্যাডেট কলেজের সম মর্যাদা দেওয়া হয়েছে। এটা একটা বিশাল অর্জন। আমরা মনে করি আগামী দিনগুলোতে বিএনসিসির যারা আছে, তারা তাদের কর্মকান্ডের মাধ্যমে প্রমাণ করবে যে সরকার তাদের প্রতি যে আস্থা সেটা যেন পূরণ করতে পারে।
উদ্বোধন অনুষ্ঠানে মোঃ জয়নাল আবেদীন প্রভাষক বাংলা ও সেতারা খাতুন প্রভাষক সমাজকর্ম এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের গভর্নর বোর্ডের  সদস্য, আলী আজগর, ডি কোম্পানি  কমান্ডার ও গৃদকালিন্দিয়া  হাজরা হাসমত ডিগ্রী কলেজের পিইউও আবুল কালাম আজাদ ।
স্বাগত বক্তব্য রাখেন, আলামিন একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, মোঃ সাইফুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্য শেষে কেক কেটে ৮ নং বিএনসিসি ব্যাটেলিয়ান, ময়নামতি রেজিমেন্ট আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ বিএনসিসি প্লাটুন শুভ উদ্বোধন  ঘোষণা করেন।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আল-আমিন  স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র আব্দুল আল মামুন ও গীতা পাঠ করেন শান্ত।
ফম/এমএমএ/

স্টাফ করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম