আমাদের নতুন প্রজন্মকে জাতির পিতার আদর্শ অনুসরণ করতে হবে

---- আবুল খায়ের পাটওয়ারী

ফরিদগঞ্জ (চাঁদপুর): ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে চাঁদপুরের ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে কলেজ মিলনায়তনে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নেপাল চন্দ্র দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্য উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্দাহত বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা পাক বাহিনীকে পরাজিত করে স্বাধীনতার স্বাধ পেলেও তার পূর্ণতা পায় ১৯৭২ সালের ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সারাটা জীবন এদেশের মানুষের মুক্তির জন্য কাজ করে গেছেন। তাই আজো পুরো জাতির কাছে তার জনপ্রিয়তা অদ্বিতীয়। আমাদের নতুন প্রজন্মকে তাই জাতির পিতার আদর্শ অনুসরণ করতে হবে। তার জীবনি পাঠ করা ছাড়াও তার রাজনৈতিক ও সামাজিক গুনাবলি সর্ম্পকে জানতে হবে। পাশাপাশি তার স্বপ্নকে বাস্তবে রূপদানকারী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আগামী সংসদ নির্বাচনে তাকে বিজয়ী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। একজন মুজিব আদর্শের সৈনিক এবং মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী হিসেবে আমি চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলার স্বার্থক রূপ লাভ করুক।

এসময় আরো বক্তব্য রাখেন সহকারি অধ্যাপক রাধেশ্যাম কুরী, প্রভাষক ইফতেখার আরশ মাসুম, আনিছুর রহমান, কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন ও কালেজ ছাত্র শামীম শেখ।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম