আমরা সামগ্রিকভাবে সমাজের উন্নয়ন করতে চাই: ডিসি চাঁদপুর

চাঁদপুর: চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান বলেছেন, চাঁদপুরে অনেক সংগঠন আছে। কিন্তু সংগঠনগুলোর কাজের ক্ষেত্রে সমন্বয় নেই। সরকার নতুন নতুন আইডিয়া দিচ্ছে। সম্প্রতি সময়ে পরিস্কার পরিচ্ছনতার জন্য আমার গ্রাম আমার শহর নামে কাজ শুরু হয়েছে। আমার গ্রাম আমার শহর আপনিওত একটি বড় অংশিদার। ঠিক এই জায়গাটিতে সমন্বয় হচ্ছে না। আমি অনেককেই জিজ্ঞাসা করেছি, এসডিএফ কি মানুষ চিনে না। আমাদের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি যারা সরাসরি উন্নয়ন কাজের সাথে জড়িত তারা এই সংগঠন চিনেন না। এই সংগঠনের একটি গ্রামে প্রায় ৫০ লাখ টাকা বিনিয়োগ। কিন্তু কেউ বলতে পারবে না কোন গ্রামে এই বিনিয়োগ আছে।

বুধবার (২০ নভেম্বর) সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘পুষ্টি সচেতনতা ও সহায়তা সেবা’ নতুন জীবন লাইভলীহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতাধীন জেলা পর্যায়ে পুষ্টি বিষয়ক স্টেক হোল্ডার ওয়ার্কশপ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্যোশাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) চাঁদপুর এই ওয়ার্কশপের আয়োজন করে।

একটি নতুন সংগঠন প্রথমে বুঝা যায় ভাল কাজ করবে। কিন্তু ১০ বছর পার হলে বুঝা যাবে কত ভাল কাজ করে? সরকারের মধ্যে ভাল কাজ করে এমন সংগঠন খুবই কম। দ্বিধাহিন ভাবে বলা যায়। মানুষ এখন সব জানেন। ভাল ভাল কাজে আগ্রহ বেশি থাকবে। আমাদের উদ্দেশ্যে হচ্ছে আমরা সামগ্রিকভাবে সমাজের উন্নয়ন করতে চাই। আপনাদের এই সংগঠনের কার্যক্রম প্রান্তিক পর্যায়ে সবাইকে জানাতে হবে। আপনারা মিডিয়াতেও বিষয়টি জানাতে হবে।

চাঁদপুর সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্ল্যাহ’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ মো. ইলিয়াছ, এসডিএফ নিউট্রিশন ঢাকার ডিজিএম মো. ওয়ালিউদ্দিন কিবরিয়া।

যুব ও পুষ্টির জেলা কর্মকর্তা জীবন আরা তিথীর সঞ্চালানয় আরো বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এমএ গফুর, এসডিএফ ময়মনসিংহ আঞ্চলিক ব্যবস্থাপক মো. হারুন অর রশিদ, এসডিএফ চাঁদপুরের জেলা ব্যবস্থাপক শরীফ আহসানুল কবির, সদর উপজেলার ক্লাস্টার অফিসার মো. আমান উল্যাহ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সাবেক সভাপতি শরীফ চৌধুরী, সদর স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা সাজেদা বেগম পলিন, মতলব উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা একেএম মাহবুবুর রহমান প্রমূখ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মো. সোহেল রানা। অনুষ্ঠানে বিভিন্ন পেশা শ্রেনীর ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

শাহ আলম খান | ফোকাস মোহনা.কম