আমরা যে পেশাই থাকি না কেন আমরা এদেশের নাগরিক : তাজুল ইসলাম এমপি

স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিগণের সাথে ভার্চ্যুয়াল সভায়

চাঁদপুর: ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মধ্যে সম্প্রীতি বজায় রাখার জন্য স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিগণের সাথে সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ভার্চ্যুয়ালী এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতি বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা যে পেশাই থাকি না কেন আমরা এদেশের নাগরিক। সেখানে সম্প্রীতি বজায় রাখতে সকলেরই দায়িত্ব রয়েছে। পৃথিবীর সবদেশেই সব ধর্মের লোক নিয়েই বসবাস হচ্ছে। আমাদের ইসলাম ধর্মে বলা আছে কোন ধর্ম নিয়েই বাড়াবাড়ি করতে না। কাউকে জোর করে ধর্মান্তর করা যাবে না। যার যার ধর্মীয় বিধান সবাই মেনে চলবে, এটাই চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কুমিল্লায় হিন্দুদের মন্দিরে কোরআন শরীফ রাখাকে কেন্দ্র করে যে বিবাদ সৃষ্টি হয়েছিল তা অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা।

তিনি আরো বলেন, আজকে দেশ উন্নয়নের শিখরে পৌঁছে যাচ্ছে। কিছু কিছু মহল এই উন্নয়নকে সহ্য করতে পারে না। তারা এই উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতেই ধর্মীকে পুঁজি করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করে। জনপ্রতিনিধিদের নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। জনপ্রতিনিধিরা নিজ নিজ এলাকায় কারা এ ধরনের অরাজকতা সৃষ্টি করে তাদেরকে চিহ্নিত করতে হবে। জনপ্রতিনিধিরা এ দায়িত্ব নিলে এবং আন্তরিক হলে সেখানে সহিংসতা করার সুযোগ থাকে না।

সভায় সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
তিনি বলেন, আমাদের এইখানে হাজীগঞ্জে কিছ অপ্রীতিকর ঘটনা ঘটেছিলো। আমরা সাথে সাথে এরজন্যে ব্যবস্থা গ্রহণ করেছি। আমরা প্রতিটি জেলা, উপজেলায় সম্প্রীতি সমাবেশ করেছি।

বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

সভায় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও স্থানীয় সরকারের উপ-পরিচালক দাউদ হোসেন চৌধুরী, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, হাজিগঞ্জ পৌরসভার মেয়র মাহবুবুল আলম রিপন ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী সহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান পৌর সভার মেয়র সহ বিভিন্ন জনপ্রতিনিধিরা এ ভার্চুয়াল সভায় অংশ নেন।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম