আমরা বাঙালী জাতি হারাতে হারাতে এ পর্যায়ে আসছি : বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

মতলব উত্তর (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ৩রা নভেম্বর ঘৃণ্যতম জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, ৩রা নভেম্বর জেলহত্যা দিবস বাঙালী জাতির জন্য একটি কালো অধ্যায়। কারণ এই দিনে জাতীয় নেতাদেরকে জেলে হত্যা করেছে ঐ ঘাতকের দল। তাই এই দিনটি আমাদের জন্য অত্যান্ত কলঙ্কের ও শোকের। এমএ কুদ্দুস আরও বলেন, আমরা বাঙালী জাতি হারাতে হারাতে এ পর্যায়ে আসছি। আমরা হারিয়েছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গকে, আমরা হারিয়েছে জাতীয় নেতাদের। এছাড়াও আমরা হারিয়েছি ২ লক্ষ শহীদ ও মা বোনের সম্ভ্রম। তাই আমরা বাঙালী ত্যাগী জাতি। এই হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামী দিনে উন্নত দেশ গড়তে সহায়তা করতে হবে। তিনি নিহত জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনা করেন।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহিদ উল্লা প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, কবির হোসেন মাষ্টার, অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, ক্রীড়া বিষয়ক সম্পাদক নুরুল আমিন বোরহান, সদস্য রাদেশাম সাহা চান্দু বাবু।

আরো বক্তব্য রাখেন ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি নুর মোহাম্মদ, জেলা পরিষদের নবনির্বাচিত ৫নং ওয়ার্ড সদস্য ও ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এটিএম মুজিবুর রহমান, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহন মিয়া, দূর্গাপুর ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন, সুলতানাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সফিকুল ইসলাম, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হাওলাদার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, দূর্গাপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল লস্কর, উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী নাছরিন সুলতানা লাভলী, উপজেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওয়াছকুরুনী সরকার প্রমুখ।

ফম/এমএমএ/আরাফাত/

আরাফাত আল-আমিন | ফোকাস মোহনা.কম