‘আমরা আলোকিত নারী’ সংগনের ৫ নারী উদ্দ্যোক্তার সফলতা

৫ উদ্দ্যোক্তাররেসিপি প্রকাশ পেলো লবি রহমান'স কুকিং ফাউন্ডেশনের বই 'ফিস এন স্পাইস' এ

চাঁদপুর: চাঁদপুরের নারী উদ্দ্যোক্তাদের সংগঠন ‘আমরা আলোকিত নারী’ সংগঠনের সফলতা আরেক ধাপ এগিয়ে গিয়েছে। ‘আমরা আলোকিত নারী’ সংগঠনের ৫জন নারী উদ্দ্যোক্তার নতুন ধারার একটি রান্নার বই লবি রহমান’স কুকিং ফাউন্ডেশন থেকে দ্বিতীয় বই (‘ফিস এন স্পাইস’)  ‘Fish N Spice’ এ রেসিপি প্রকাশ হয়েছে। এছাড়াও এই বইটিতে চাঁদপুরের ১১জন নারী উদ্যোক্তার ব্যবসায়িক লোগোও স্থান পায়।

শনিবার (২২ অক্টোবর) বিকালে ঢাকার রাওয়া ক্লাবে এ বইয়ের মোড়ক উম্মোচন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি(এমপি)।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী , আরও ছিলেন ইন্টারন্যাশনাল সেফ টনি খান, মিডিয়া ব্যক্তিত্ত্ব হিসেবে ছিলেন দিলারা জামান ও চলচিত্র অভিনেত্রী অঞ্জনাসহ অনেক দেশ বরেন্য ব্যক্তিদের উপস্থিতির মাধ্যমে সুন্দর আয়োজন ছিলো।

‘মাছে ভাতে বাঙালি’.. সেই মাছটাকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য ইংরেজিতে বের হল এই বইটি। প্রচুর সব রেসিপির মধ্য থেকে বাছাই করা মোট ১৫০ টি মাছের রেসিপি আছে বইটিতে। যে বইটি চাঁদপুরের নারী উদ্দ্যোক্তা সংগঠন ‘আমরা আলোকিত নারী’ ৫জন নারীর এককেকজনের ২-৩ টি রেসিপি করে প্রকাশ পেয়েছে। এ ৫জন নারী উদ্দ্যোক্তারা লবি রহমান কুকিং ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার কার্যকরী কমিটির সদস্য। এছাড়াও এই বইটিতে চাঁদপুরের ১১জন নারী উদ্যোক্তার ব্যবসায়িক লোগোও স্থান পায়।

বইয়ে রেসিপি প্রকাশ পাওয়ায় তাৎক্ষণিক অনুভূতি প্রকাশ করে ‘আমরা আলোকিত নারী’ প্রেসিডেন্ট ও ফাউন্ডার শারমিন আক্তার জুঁই গণমাধ্যমকে জানান, আমি খুবই খুশি এমন একটি ইন্টারন্যাশনাল ক্যাটাগরির বইযে আমরা সংগঠনের ৫জন নারীর রেসিপি প্রকাশ পাওয়ায়। আমি সবসময়ই চেয়েছি চাঁদপুরের পিছিয়ে পগা নারীরা তাদের প্রতিভা নিয়ে বিম্বের দরবারে পরিচিত লাভ করুক। এতে যে শুধু নারীরাই পরিচিতি লাভ করবে তা নয়, তাদের মধ্যে বিশ্বের দরবারে চাঁদপুরও পরিচিতি লাভ করবে।

ফম/এমএমএ/

শাহরিয়া পলাশ | ফোকাস মোহনা.কম