আবারও সমালোচনায় চিহ্নিত মাদকসেবী খাজে আহম্মদ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহম্মদ মজুমদার এখন উপজেলাজুড়ে মাদকসেবী হিসেবে আলোচিত-সমালোচিত। বিশেষ করে তার ইয়াবা সেবনের ভিডিও চিত্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হওয়া এবং এ নিয়ে স্থানীয় ও জাতীয় কয়েকটি পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়। এরপরে পুরো জেলাব্যাপী এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। ফরিদগঞ্জ থেকে ক্ষমতাসীন দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে ওই চিহ্নিত মাদকসেবীর বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ আসতে থাকে। এদিকে এই মাদক সেবনের অভিযোগে খাজে আহম্মদ মজুমদারকে সম্প্রতি ফরিদগঞ্জ মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয় এর পরিচালনা পর্ষদ এর সভাপতি পদ থেকে অপসারণ করে কুমিল্লা শিক্ষা বোর্ড।

লাজ লজ্জা ত্যাগ করে এখনো খাজে আহম্মদ উপজেলার বিভিন্ন আচার অনুষ্ঠানে অতিথি হতে দেখাগেছে। কিন্তু দেখা গেলো এই চিহ্নিত মাদকসেবীকে উদ্বোধক করে উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নে মাদকবিরোধী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে তারই অনুসারী কিছু যুবক। যা খুবই দু:খজনক ও হাস্যকর বিষয়। এই ইউনিয়নের নয়াহাট উচ্চ বিদ্যালয় মাঠে ‘এনপিএল নয়াহাট প্রিমিয়ার লীগ চতুর্থ আসর উদ্বোধন’ নামে আয়োজিত এ টুর্নামেন্টের উদ্বোধক করা হয় মাদকসেবী হিসেবে চিহ্নিত খাজে আহম্মদ মজুমদারকে।

সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় উদ্বোধন হওয়ার কথা ছিল ও ক্রিকেট লীগ। এই উদ্বোধনী অনুষ্ঠানের ব্যাপক মাইকিংও করা হয়। সেখানে উদ্বোধক হিসেবে খাজে আহম্মদ মজুমদারের নাম ঘোষণা করা হয়। এ মাইকিং শুনে জনগণ হতবাক হন।

সাধারণ মানুখ ক্ষোভ প্রকাশ করে বলেন, চিহ্নিত এবং কুখ্যাত মাদকসেবীই যখন মাদক বিরোধী ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধক, তাহলে এটা আবার কেমন ধরনের মাদক বিরোধী ক্রিকেট টুর্নামেন্ট! বিষয়টি নিয়ে অনেকেই নানা ব্যঙ্গ বিদ্রুপ ও উপহাস করতে থাকে। তাছাড়া সবচেয়ে বড় যে বিষয়টি গুরুত্ব পেয়েছে এলাকাবাসীর কাছে, সেটি হচ্ছে- এখন চলছে পিইসি ও সমমানের পরীক্ষা এবং ক’দিন পরেই শুরু হবে প্রাইমারি ও হাইস্কুলের বার্ষিক পরীক্ষা। এ সময়ে কোনো টুর্নামেন্টের আয়োজন বোকামি এবং নির্বুদ্ধিতার পরিচয় ছাড়া আর কিছুই নয়।

তাই স্থানীয় জনগণ অনেকটা বিদ্রুপাত্মকভাবে বলছেন, আসলে মাদকসেবীদের তো তেমন হুঁশ জ্ঞান থাকে না, তাই কখন পরীক্ষা বা কখন পড়াশোনায় মনোযোগী হওয়ার সময়, তা তাদের জানা থাকার কথা না।

এই নানাবিধ ক্ষোভ থেকে গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ক্ষুব্ধ জনগণ বিক্ষুব্ধ হয়ে গত রোববার সন্ধ্যার সময় নয়াহাট স্কুল মাঠে নির্মিত তথাকথিত ওই মাদক বিরোধী ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ ভেঙে ফেলে। বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ফরিদগঞ্জ থানার ওসি ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রনে আনেন।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম