আইডিইবি নির্বাচনে চাঁদপুরে দুই প্রকৌশলীর মনোনয়নপত্র সংগ্রহ

চাঁদপুর : ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০২৩-২০২৫ টার্মের নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন চাঁদপুরের দুইজন প্রকৌশলী। তারা হলেন-চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ওয়াহিদুর রহমান ভূঁইয়া ও মেঘনা ধনাগোদা সেচ প্রকেল্পর প্রকৌশলী মো. সালাহ উদ্দিন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে চাঁদপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ও জেলা রিটার্নিং অফিসার প্রকৌশলী মামুনুর রশিদ চৌধুরীর নিকট থেকে তারা নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় আইডিইবি চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এইদিন ছিল মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন।

নির্বাচন কমিশনের তফসিল সূত্রে জানাগেছে, গত ১৩ নভেম্বর ভোটার তালিকা প্রকাশ হয়। চাঁদপুর জেলায় ভোটার সংখ্যা ১০৬জন। মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিল ১৫ থেকে ১৭ নভেম্বর। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৯ নভেম্বর। বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ ২১ নভেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ২৩ নভেম্বর বিকেল ৩টা থেকে ৬টা। প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ ২৩ নভেম্বর রাত ৯টা। আগামী ১৯ ডিসেম্বর সংশ্লিষ্ট জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় বা রিটার্নিং অফিসার কর্তৃক নির্বাচিত কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম