অল্পের জন্য বেঁচে গেলেন দুই জেলে

চাঁদপুর: মাছ ধরতে গিয়ে মেঘনা নদীতে পড়ে যাওয়া দুই জেলে অল্পের জন্য বেঁচে গেলেন। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় মেঘনা নদীতে দুই জেলে জাল ও নৌকা নিয়ে মাছ শিকারে নামেন। এ সময় চাঁদপুর শহরের কোড়ালিয়ার পশ্চিমে প্রায় দেড় কিলোমিটার দূরে প্রচন্ড ঢেউয়ের আঘাতে জালসহ তাদের ডিঙি ছোট নৌকা ডুবে যায় । জয়নাল গাজী (৬৫) ও মোক্তার গাজী (৩৫) নামে দুই জেলে ডুবে যাওয়া ডিঙি নৌকা ধরে বাঁচার জন্য আকুতি জানায়।

তখন সময় রাত আটটা। মেঘনা নদীর এমন স্থানে এ দুই জেলে নৌকাসহ নিমজ্জিত হয় এসময় আন্ধকার থাকায় নদীতে কিছু দেখা যায়নি এবং তাদের ডাক চিৎকার শুনতে পায়নি কেউ। ঠিক তখন চাঁদপুরের এসএসসি ’৮৬ ব্যাচের ৩০ জনের একটি দল ইঞ্জিনচালিত ট্রলারযোগে সফরমালি থেকে চাঁদপুর আসছিল।

এসময় রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যানও ওই টিম প্রধান হযরত আলীর দৃষ্টি গোচর হয় নদীতে। তিনি বন্ধুদের বহনকারী ট্রলারটিকে নিয়ে দুর্ঘটনা স্থলে যান এবং অপরাপর বন্ধুদের নিয়ে নদীবক্ষ থেকে ওই দুই জেলেকে উদ্ধার করে তাদের জালসহ ডিঙি নৌকাটি ট্রলারে টেনে তুলে আানেন। প্রায় একঘন্টা এই দুই জেলে পানিতে হাবুডুবো খাচ্ছিলেন বলে জানান । এসময় ভারী কোনো নৌযান ওই চ্যানেল দিয়ে গেলে তাদের মৃত্যু নিশ্চিত হবার সম্ভাবনা ছিল বলে তারা জানান।

পরে ওই দুই জেলেকে আনন্দবাজারের কাছাকাছি কোড়ালিয়ার চরে নিরাপদে নামিয়ে দেয়া হয় । চেয়ারম্যান হয়রত আলী এ সময় তাদের আর্থিক সহযোগিতা করেন। দুই জেলের বাড়ি শহরের ৯নং ওয়ার্ডে।
ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম