অবসরে আবদুস ছালাম, কুমিল্লা শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান জামাল নাছের

কুমিল্লা: অবসরে যাচ্ছেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। একইসাথে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান পদে পদায়ন হয়েছেন প্রফেসর মো.জামাল নাছের।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়।

প্রফেসর মো. আবদুস ছালাম ২০১৯ খ্রিষ্টাব্দের ৩০ মে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ পেয়েছিলেন। এর আগে তিনি কুমিল্লা বোর্ডের সচিব পদে কর্মত ছিলেন। কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের অধ্যক্ষ ছিলেন প্রফেসর মো. আবদুস ছালাম।

প্রফেসর মো. আবদুস ছালাম নতুন কর্মস্থল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকায় আগামী ২৮ সেপ্টেম্বর যোগদান করবেন। তিনি আগামি ২৯ সেপ্টেম্বর থেকে পিআরএল এ যাবেন (পোস্ট রিটায়ারমেন্ট লিভ) অবসর উত্তর ছুটি। সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পরে এই ছুটি পেয়ে থাকেন। ২৭ সেপ্টেম্বর কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে শেষ কর্ম দিবসে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান পদে পদায়ন হওয়া প্রফেসর মো.জামাল নাছের এর কাছে দায়িত্ব বুঝিয়ে দেবেন।

জামাল নাছের ২০১৫ সালে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-পরিচালক হিসাব নিরীক্ষা পদে যোগদান করেন। পরে কলেজ পরিদর্শক পদে তিন বছর দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের মার্চে কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে তার পদায়ন হয়। কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পদে পদায়ন এর আগ পর্যন্ত তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেন।

শিক্ষা বান্ধব এই দুই কর্মকর্তা প্রফেসর মোঃ আবদুস ছালাম, প্রফেসর মো. জামাল নাছের আল্লাহর নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। প্রফেসর মোঃ আবদুস ছালাম বলেন, আমি কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার মহোদয়ের কাছে কৃতজ্ঞ, আমাকে তিনি সহযোগিতা করেছেন।

তিনি জানান, আমি কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধিনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রফেসর মো. জামাল নাছের বলেন, আমি শুরুতে আল্লাহর নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা নির্মাণে বিনির্মানে দৃঢ় প্রত্যয়ে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে কাজ করবো। আর যেহেতু শিক্ষাবোর্ড মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের পরীক্ষা পরিচালনা করে থাকে, পরীক্ষায় স্বচ্ছতা নিশ্চিত করতে শতভাগ চেষ্টা করবো। এটি আমার পূর্বের কর্মস্থল। কাজ করার ক্ষেত্রে আমি সবার সহযোগিতা চাই।
ফম/এমএমএ/

তাপস চন্দ্র সরকার | ফোকাস মোহনা.কম