অপহরণের ৫দিন পর সেই সামিয়াকে উদ্ধার, অপহরণকারী আটক

ছবি: সংগ্রহীত।

ফরিদগঞ্জ (চাঁদপুর):   অপহরণের ৪দিন পর ফরিদগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে ঢাকার সাভার এলাকা থেকে অপহৃত স্কুল শিক্ষার্থী উদ্ধার এবং অপহরণকারী যুবক শাওন হাসন (২৫)কে আটক করেছে।

মঙ্গলবার (২১ জুন) বিকালে এক বিষয় প্রেসব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) সােহেল মাহমুদ। এর আগে হাজীগঞ্জ উপজেলার দেশগাও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ও ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর পুর্ব ইউনিয়নের বালিমুড়া গ্রামের প্রবাসী আব্দুল কাদরের মেয়ে সামিয়া ইসলাম কাসফি(১৫) গত শুক্রবার সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময়ে অপহরণের শিকার হয়।

এই ঘটনার পর ওই রাতেই শিক্ষার্থীর মা তিনজনকে আসামী করে ফরিদগঞ্জ থানায় অপরহণের মামলা দায়ের করেন। এছাড়া সহপাঠির খােঁজ ও উদ্ধার চেয়ে সােমবার (২০জুন) হাজীগঞ্জ উপজেলার দেশগাও জয়নাল আবদীন উচ বিদ্যালয়র শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

আরও পড়ুন>>অপহরণকারীকে গ্রেফতারের দাবীত শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) সােহল মাহমুদ জানান, স্কুল ছাত্রী অপহরণের ঘটনার অভিযাগ পেয়ে থানা পুলিশ তাদের উদ্ধারে নেমে পড়ে। ফরিদগঞ্জ থানা পুলিশর বেশ কয়েকটি টিম তাদের তদন্তের একপর্যায় আহরণকারীর অবস্থান নিশ্চিত হয়। পের থানার এসআই বরকতসহ তার টিম ঢাকার সাভারের হেমায়েতপুর এলাকা থেকে অপহরণকারীক আটকের সাথ সাথ অপহৃত স্কুল ছাত্রীক উদ্ধার করে মঙ্গলবার সকালে ফরিদগঞ্জ থানায় নিয়ে আসে।

তিনি জানান, বখাটে যুবকটি গত বেশ কিছুদিন ধরে ছাত্রীটিকে উত্যক্ত করছিল বলে শিক্ষার্থীর স্বজনরা জানান। এখন অপহরণকারীর অন্যসহযোগিদের আটকের চেষ্টা করা হচ্ছে। তিনি আরাে বলেন, অপহরণকারীকে আদালতের মাধ্যম জেল হাজতে প্রেরণ এবং ভিকটিম’কে আদালতের মাধ্যমে তার অভিভাবকের কাছে তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ মাে.শহিদ হােসন, তদন্ত অফিসার প্রদীপ মন্ডল, এস আই বরকত, এস আই কুদ্দুস, প্রেসক্লাবর সভাপতি কামরম্নজ্জামানসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ফম/এমএমএ/

স্পেশাল করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম