অতিরিক্ত পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান মুজিব আহম্মদ পাটওয়ারী

চাঁদপুর (শাহরাস্তি): শাহরাস্তির কৃতি সন্তান, ডিএমপি’র মোহাম্মদপুর জোনের সহকারি পুলিশ কমিশনার মুজিব আহম্মদ পাটওয়ারী অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

রোববার (১৬ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে রাষ্ট্রপতির আদেশক্রমে ওই মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

জানা যায়, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ৩৪তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০১৬ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে তিনি জেলা পুলিশ, কিশোরগঞ্জ এ এএসপি (সদরদপ্তর), ডিএমপি’র ভিভিআইপি প্রোটেকশন শাখার সহকারি কমিশনার, গোয়েন্দা পুলিশ তেজগাঁও জোনের অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার টিমের সহকারি পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। গোয়েন্দা পুলিশ এ ২ বার ও মোহাম্মদপুর জোনে টানা ৮ বার সহ শ্রেষ্ঠ সহকারি কমিশনার হিসেবে তিনি ১০ বার পুরষ্কার লাভ করেছেন।

শিক্ষাজীবনে তিনি শাহরাস্তি উপজেলার খিলাবাজার স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি, মেহের ডিগ্রি কলেজ থেকে এইচএসসি, মাওঃ ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিদ্যা ও পুলিশ বিজ্ঞান বিষয়ে স্নাতক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অপরাধ বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি ও একই বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞান বিষয়ে এমফিল গবেষণা করেন।

পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মুজিব আহম্মদ পাটওয়ারী চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ঘুঘুরচপ গ্রামে জন্মগ্রহণ করেন।

ফম/এমএমএ/

সিনিয়র করেসপন্ডেন্ট | ফোকাস মোহনা.কম