অগ্রিম টাকা ফেরত দিতে বিলম্ব হওয়ায় ৯ দোকানে তালা

ছবি: আল মদিনা মার্কেটে তালা ঝুলিয়ে দেওয়া দোকান।

কচুয়া (চাঁদপুর):  চাঁদপুরের কচুয়ায় দোকানের অগ্রিম টাকা ফেরত দিতে বিলম্ব হওয়ার ঘটনাকে কেন্দ্র করে মার্কেটে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (২৪ জানুয়ারি) দিনগত রাতে উপজেলার উত্তর পালাখাল মোড়ে মদিনা মার্কেটে তালা ঝুলিয়ে দেওয়ার এ ঘটনা ঘটে।

মার্কেটের মালিক কেফায়েত উল্লাহ জানান, বুধবার রাতে তার মার্কেটের ভাড়াটিয়া ইসমাইল সরদার তার মার্কেটের ৯টি দোকানে তালা ঝুলিয়ে দেয়। তালা ঝুলিয়ে দেওয়ায় মার্কেটের ৯ দোকানী জানান, তাদের দোকানে মালামাল নষ্ট ও বিক্রি বন্ধ হওয়ায় তাদের বিশাল ক্ষতি-সাধিত হচ্ছে। ইসমাইল সরদার তার মনোহারী দোকান ছেড়ে দিবে বলে মার্কেটের মালিক কেফায়েত উল্লাহকে অবহিত করেন। টাকা দিতে বিলম্ব হওয়ায় অন্য ৯টি চলমান দোকনে তালা ঝুলিয়ে দেয়। মার্কেটের ৯টি দোকানে তালা ঝুলিয়ে দেওয়ার বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবিহিত করা হয়েছে।

এ ব্যাপারে ইসমাইল সরদার বলেন, আমার অগ্রিম টাকা ফেরত না দেওয়ায় বাজার কমিটির সভাপতি বাবুল সরদারের নির্দেশে আমি তালা ঝুলিয়ে দিয়েছি। বাবুল সরদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অনেকবার টাকা দেওয়ার কথা বলেও কেফায়েত উল্লাহ টাকা না দেওয়ায় বাধ্য হয়ে বাজার কমিটির পক্ষ থেকে বিষয়টি সমাধানের জন্য তালা ঝুলিয়ে দেওয়ার কথা বলা হয়েছে।

ইউপি চেয়ারম্যান হাবিব মজুমদার জানান, দোকানের তালা খুলে দেওয়ার জন্য বাবুল সরদার ও ইসমাইল সরদারকে বলেছি। অগ্রিম টাকা ফেরত দেওয়ার বিষয়টি বসে সিদ্বান্ত নিবো।
ব্যবসায়ীগণ তাদের তালা খুলে দোকান চালু করার জন্য স্থানীয় প্রশাসন ও ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেছেন।

ফম/এমএমএ/

মো. রাছেল | ফোকাস মোহনা.কম